পাকিস্তানে ট্রেনে বিস্ফোরণ, হত ১৬

ট্রেনের ভিতরে বোমা বিস্ফোরণে নিহত হলেন অন্তত ১৬ জন যাত্রী, আহত কমপক্ষে ৪০। তাঁদের মধ্যে ২৪ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতদের মধ্যে তিন জন মহিলা ও চার জন শিশুও রয়েছে বলে পুলিশ সূত্রের খবর। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার পাকিস্তানের কোয়েটা থেকে রাওয়ালপিন্ডিগামী জাফর এক্সপ্রেসের ন’নম্বর কামরায় বোমা বিস্ফোরণ ঘটে। ট্রেনটি তখন দক্ষিণ-পশ্চিম বালুচিস্তান প্রদেশের সিবি এলাকা দিয়ে যাচ্ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

কোয়েটা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৪ ০১:৪০
Share:

জ্বলছে কোয়েটা থেকে রাওয়ালপিন্ডিগামী জাফর এক্সপ্রেসের ন’নম্বর কামরা। মঙ্গলবার। ছবি: এএফপি।

ট্রেনের ভিতরে বোমা বিস্ফোরণে নিহত হলেন অন্তত ১৬ জন যাত্রী, আহত কমপক্ষে ৪০। তাঁদের মধ্যে ২৪ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতদের মধ্যে তিন জন মহিলা ও চার জন শিশুও রয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

Advertisement

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার পাকিস্তানের কোয়েটা থেকে রাওয়ালপিন্ডিগামী জাফর এক্সপ্রেসের ন’নম্বর কামরায় বোমা বিস্ফোরণ ঘটে। ট্রেনটি তখন দক্ষিণ-পশ্চিম বালুচিস্তান প্রদেশের সিবি এলাকা দিয়ে যাচ্ছিল। যে কামরায় বিস্ফোরণ ঘটে তাতে ৮০ জন যাত্রী ছিলেন সে সময়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে ট্রেনটিতে আগুন ধরে যায়।

রেল সূত্রের খবর, আগে থেকেই কামরার শৌচাগারে বোমা রেখে দিয়েছিল জঙ্গিরা। স্থানীয় ওকটি সংবাদমাধ্যম সূত্রের খবর, ইউনাইটেড ব্যালক আর্মি নামে একটি সংগঠন ঘটনার দায় স্বীকার করে নিয়েছে।

Advertisement

পাকিস্তানের রেলমন্ত্রী খাওয়াজা সাদ রফিক জানিয়েছেন, জঙ্গিদের নিকেশ করতে ক’দিন ধরেই যে সেনা হামলা চলছে, এই বিস্ফোরণ তারই প্রতিশোধ হতে পারে। গত কালই বালুচিস্তানের কালাত জেলায় সেনাবাহিনী ও জঙ্গি দলের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন জঙ্গি নিহত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন