Advertisement
Car Buying Tips

আপনার গাড়ির রংও বলে দেয় আপনি কতটা বুদ্ধিমান! রং মিলিয়ে গবেষণা জানিয়ে দিল কার বুদ্ধি ঠিক কতটা

পুজোয় গাড়ি কিনছেন? নাকি নতুন করে রং করাবেন আপনার গাড়ি। তবে শুনুন, এক সমীক্ষায় দেখা গিয়েছে গাড়ির রং যে যেমন বাছেন, তাতেই বোঝা যায়, তাঁর বুদ্ধির দৌড়।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫০
Share: Save:

গাড়ি কেনা প্রত্যেক মানুষেরই একটা স্বপ্ন। কিন্তু গাড়ি কিনতে গিয়ে অনেকেই বুঝতে পারেন না কী রঙের গাড়ি কিনবেন। অনেকেই পছন্দ করেন কালো রঙের গাড়ি। আবার অনেকে লাল, কিংবা সাদা বা অন্য রঙের গাড়ি পছন্দ করেন। তবে আপনি কি জানেন এই গাড়ির রঙেই পাওয়া যাবে আপনার বুদ্ধিমত্তার পরিচয়? অবাক হলেও এটাই সত্যি।

সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গাড়ি পারে তার মালিকের বুদ্ধিমত্তার পরিচয় দিতে। তাই গাড়ির রঙ দেখেই আপনি বুঝতে পারবেন গাড়ির মালিকের বুদ্ধি কতটা। কিন্তু কী ভাবে?

ধরা যাক, আপনি একটি গাড়ি কিনবেন বলে ভাবছেন। গাড়ি কেনার আগে সর্ব প্রথম আপনি সিদ্ধান্ত নেন কোন মডেলের গাড়ি কিনবেন? কোন গাড়িটা আপনার জন্য সেরার সেরা? কোন গাড়িতে কী সুযোগ সুবিধা রয়েছে সেই বিষয় বিস্তারিত জেনে তবেই আপনি গাড়ির মডেল পছন্দ করেন। আর গাড়ির মডেল ঠিক হয়ে গেলেই পরবর্তী চিন্তা কী রঙের গাড়ি কিনবেন? অনেক সময় গাড়ির রঙ পছন্দের সময় আমরা পরিবারের মানুষের সাহায্য নিয়ে থাকি। তবে এই গাড়ির রঙই কিন্তু বলে দেবে আপনার ব্যক্তিত্ব।

ব্রিটেনের ‘স্ক্রাব কার কম্পেয়ারিজন’-এর একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গাড়ির রঙই বলে দেবে আপনি কতটা স্মার্ট? এই গবেষণায় আলাদা আলাদা রঙের গাড়ি আছে এমন মানুষদের বুদ্ধিমত্তার সমীক্ষা করা হয়। এই সমীক্ষার পর দেখা গিয়েছে, সাদা রঙের গাড়ি যারা পছন্দ করেন তাদের বুদ্ধিমত্তার স্তর ৯৫.৭১ শতাংশ। আবার অন্য দিকে দেখা গিয়েছে, যে সমস্ত মানুষেরা সবুজ রঙের গাড়ি পছন্দ করেন তাঁদের বুদ্ধিমত্তা সবচেয়ে কম, ৮৮.৪৩ শতাংশ। এ ছাড়াও যারা ধূসর রঙের গাড়ি ব্যবহার করেন তাদের বুদ্ধিমত্তা ৯৪.৯৭ শতাংশ। যারা লাল রঙের গাড়ি পছন্দ করেন তাদের বুদ্ধিমত্তা ৯৪.৮৮ শতাংশ। যারা নীল রঙের গাড়ি ব্যবহার করেন তাদের বুদ্ধিমত্তা ৯৩.৬০ শতাংশ। যারা কালো রঙের গাড়ি ব্যবহার করেন, তাদের বুদ্ধিমত্তার স্তর লেবেল ৯২.৮৩ শতাংশ।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car Buy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE