Advertisement
Presented by
Co powered by
Associate Partners
Bike

পুজোতে নতুন বাইক কিনবেন ভাবছেন? রইল তুখোর মাইলেজ যুক্ত ৫টি বাইকের সন্ধান

কোন বাইক কিনলে সবচেয়ে ভাল মাইলেজ পাবেন, তা নিয়ে ভাবনায় ডুবে? এক বার দেখে নিতে পারেন এই পাঁচটি বাইকের ক্লাসিফিকেশন।

হায়াবুসা

হায়াবুসা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৬
Share: Save:

যে হারে রোজ পেট্রোলের দাম বাড়ছে, তাতে কপালে ভাঁজ পরছে মধ্যবিত্তের। গণ-পরিবহণের যান-যন্ত্রণা এড়াতে এ বার ঠিক করেছেন, পুজোয় নিজেকে বাইকই উপহার দেবেন। এ দিকে, বাধা হয় দাঁড়াচ্ছে মাইলেজ। কোন বাইক কিনলে সবথেকে ভাল মাইলেজ পেতে পারেন, তা নিয়ে চিন্তায় থাকলে এক বার দেখে নিতে পারেন এই পাঁচটি বাইকের বৈশিষ্ট্য।

হিরো স্প্লেন্ডার প্লাসঃ

ডিজিটাল ওডোমিটার যুক্ত হিরো স্প্লেন্ডার প্লাস শুরু থেকেই ভারতের বাজারে বেশ ভাল সাড়া ফেলেছে। ৯৭.২ সিসির এই বাইকে রয়েছে বিএস৬ ইঞ্জিন। এই কমিউটার মোটরবাইকের ৬০ কেএমপিএল জ্বালানি সক্ষমতা রয়ছে। ভারতে এর দাম প্রায় ৭০,৪৮৬ টাকা থেকে শুরু। ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা ৯.৮ লিটার। চারটি ভ্যারিয়েন্ট এবং নয়টি রঙে পাওয়া যাচ্ছে বাইক। সবচেয়ে দামি মডেলটির শুরু প্রায় ৭২,৭৩২ টাকা থেকে।

টিভিএস রেডনঃ

মাইলেজও বেশি। দামও সাধ্যের মধ্যে। ১০৯.৭ সিসির টিভিএস রেডন বাইকটি বিএস৬ ইঞ্জিন দ্বারা চালিত। ৬৫ কেএমপিএল জ্বালানি সক্ষমতা রয়েছে এর। ভারতে দাম শুরু ৬৯,৪০৯ টাকা থেকে। ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা ১০ লিটার। পাঁচটি ভ্যারিয়েন্ট এবং বারোটি রঙ বাজারে পাওয়া যাচ্ছে। শীর্ষ ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে প্রায় ৭৬,৭১৪ টাকা থেকে।

বাজাজ প্ল্যাটিনা

বাজাজ প্ল্যাটিনা

হন্ডা এসপি ১২৫:

সাধ্যের মধ্যে থাকা হন্ডা এসপি ১২৫ মন কেড়েছে তরুণ প্রজন্মের। ১২৪ সিসির এই বাইকে রয়েছে বিএস৬ ইঞ্জিন। এই কমিউটার মোটরবাইকের ৬৫ কেএমপিএল জ্বালানি সক্ষমতা রয়েছে। ভারতের বাজারে দাম প্রায় ৮২,২৪৩ টাকা থেকে শুরু। ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা ১১ লিটার। দু’টি ভ্যারিয়েন্ট এবং পাঁচটি রঙে পাওয়া যাচ্ছে বাইক। সবচেয়ে দামি ভ্যারিয়েন্ট ৮৬,৩০০ টাকা থেকে শুরু।

বাজাজ প্ল্যাটিনা ১১০:

দুর্দান্ত মাইলেজ যুক্ত বাইক। একইসঙ্গে পকেটসইও বটে বাজাজ প্ল্যাটিনা ১১০। ১১৫.৪৫ সিসি যুক্ত বাইকটির ৭০ কেএমপিএল জ্বালানি সক্ষমতা রয়েছে। ভারতে প্রারম্ভিক মূল্য প্রায় ৬৬,৭১৮ টাকা। ফুয়েল ট্যাঙ্ক ক্ষমতা ১১ লিটার। দু’টি ভেরিয়েন্ট এবং ছ’টি রঙে পাওয়া যাচ্ছে।শীর্ষ ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে প্রায় ৬৮,৪৬১ টাকা থেকে।

এক নজরে বিভিন্ন বাইক

এক নজরে বিভিন্ন বাইক

বাজাজ প্ল্যাটিনা ১০০:

মাত্র ৫২,৭৩৩ টাকায় ভারতে পাওয়া যাচ্ছে বাজাজ প্ল্যাটিনা ১০০। দুর্দান্ত মাইলেজ। ১০২ সিসি যুক্ত বাইকটির ৭২ কেএমপিএল জ্বালানি সক্ষমতা রয়ছে। ভারতে দাম শুরু প্রায় ৫২,৭৩৩ টাকা থেকে। ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা ১১ লিটার। চারটি ভ্যারিয়েন্ট এবং দশটি রঙে পাওয়া যাচ্ছে। শীর্ষ ভ্যারিয়েন্টের দাম শুরু প্রায় ৬৪,২৯২ টাকা থেকে।

অনেক সময়ে পছন্দের বাইক ভাল মাইলেজ দেয় না। কখনও আবার ভাল মাইলেজ যুক্ত বাইক পছন্দসই হয় না। কিন্তু পকেটের কথা মাথায় রেখে বাইক কেনার আগে ভাল করে সব দিক বিশ্লেষণ করে এগোনোই ভাল।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.