Advertisement
Durga Puja 2022

গাড়ি কিনবেন? দেখে নিন এই গাড়িগুলি রয়েছে বাজেটের মধ্যেই

গাড়ি কিনতে মধ্যবিত্তের কাছে সবচেয়ে জরুরি দামের বিষয়টা। এই প্রতিবেদনে রইল ৫ লক্ষ টাকার কমে কিছু ভাল গাড়ির হদিস

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৩:৫৫
Share: Save:

উৎসবের দিনগুলোয় দেদার ঘোরাঘুরি। নিজের একটা গাড়ি থাকলে বেশ হয়। পুজোর আগে গাড়ি কিনবেন ভাবছেন? অথচ বুঝতে পারছেন না কোনটা ভাল?

Advertisement

কিন্তু গাড়ি কিনব বললেই তো আর হল না! দেখে নেওয়া দরকার অনেক কিছু। ইঞ্জিন থেকে আয়তন, এক এক জনের চাহিদা এক এক রকম। তার উপর মধ্যবিত্তের কাছে সবচেয়ে জরুরি দামের বিষয়টা। এই প্রতিবেদনে রইল ৫ লক্ষ টাকার কমে কিছু ভাল গাড়ির হদিস।

মারুতি অল্টো ৮০০

কম দামে ভাল গাড়ি চাইলে মারুতির জুড়ি মেলা ভার। মারুতির এই গাড়িতে পাবেন ৭৯৬ সিসির ইঞ্জিন। রয়েছে দু’রকম আসন ব্যবস্থা। ৪ বা ৫ সিটার। প্রায় ৩২ কিলোমিটার মাইলেজের এই গাড়ির দাম শুরু ৩.৩৯ লক্ষ টাকা থেকে।

Advertisement

ডাতসান রেডি গো

৫ সিটার এই গাড়িতে রয়েছে ম্যানুয়াল ও স্বয়ংক্রিয়- দুই ধরনের ট্রান্সমিশনের বিকল্প। রয়েছে ৭৯৯সিসি ও ৯৯৯ সিসির বিকল্প ইঞ্জিন। গাড়ির মাইলেজ প্রায় ২১ কিলোমিটার। দামও ৩.৯৮ লক্ষ টাকা থেকে ৪.৯৬ লক্ষ টাকার মধ্যে।

রেনল্ট কুইড

৯৯৯ সিসির ইঞ্জিনের এই গাড়ির মাইলেজ ২২.২৫ কিলোমিটার। ৫ আসনের এই গাড়ি ভারতে চারটি ট্রিম পাওয়া যায়। আরএক্সএল, আরএক্সএলও, আরএক্সটি এবং ক্লাইম্বার। দাম শুরু ৪.৯৬ লক্ষ টাকা থেকে।

মারুতি এস-প্রেসো

মারুতির এই গাড়িতে রয়েছে পেট্রোল ও সিএনজি- দুই ধরনের ইঞ্জিন। মাইলেজ যথাক্রমে ২১.৪ কিলোমিটার ও ৩১.২ কিলোমিটার। এ ছাড়াও রয়েছে ৯৯৮ সিসির ইঞ্জিন, ৩টি সিলিন্ডার, এবং কে ১০বি পেট্রোল ইঞ্জিন, যা ৬৭বি এইচপি শক্তি ও ৯০এম-এর পিক টর্ক জেনারেট করে।

হুন্ডাই স্যান্ট্রো

হুন্ডাই-এর এই গাড়িতে আছে ১.১ লিটারের ৪টি সিলিন্ডার ইঞ্জিন। তা ৫০.৭ কিলোওয়াট শক্তি ও ৯৯ এন এম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এতে রয়েছে পেট্রোল ও সিএনজির সম্মিলিত ইঞ্জিন, যা আপনাকে দেবে প্রায় ২০ থেকে ৩০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ। গাড়ির দাম শুরু ৪.৯৮ লক্ষ টাকা থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.