Advertisement
Presented by
Co powered by
Associate Partners
Harley Davidson Nightster

দু’চাকার দুনিয়া কাঁপাতে ভারতে এল হার্লে ডেভিডসন নাইটস্টার

অবশেষে হার্লে ডেভিডসনের নতুন মডেল লঞ্চ হল ভারতে — হার্লে ডেভিডসন নাইটস্টার। ৯৭৫ সিসি লিকুইড-কুল ৬০ ডিগ্রি ভি-টুইন ইঞ্জিন। ১১০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং ১১.৭ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে।

হার্লে ডেভিডসন নাইটস্টার

হার্লে ডেভিডসন নাইটস্টার

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৪
Share: Save:

প্রায় সব বাইকপ্রেমীদের পছন্দের তালিকায় থাকে হার্লে ডেভিডসন। অবশেষে সেই সব বাইকপ্রেমীদের অপেক্ষার অবসান। অবশেষে হার্লে ডেভিডসনের নতুন মডেল লঞ্চ হল ভারতে - হার্লে ডেভিডসন নাইটস্টার। কী কী থাকছে এই বাইকে? এই বাইকটি দেখতে কেমন? দাম কত? কেনই বা কিনবেন হার্লে ডেভিডসন? সব কিছুর উত্তর রইল এই প্রতিবেদনে।

হার্লে ডেভিডসন নাইটস্টারের প্রধান বৈশিষ্ট্য হল ৯৭৫ সিসি লিকুইড-কুল ৬০ ডিগ্রি ভি-টুইন ইঞ্জিন। সঙ্গে রয়েছে স্লিপ মেকানিক্যাল ওয়েট ক্লাচ সহ একটি সিক্স-স্পিড ট্রান্সমিশন। এই ইঞ্জিন ৭,৫০০ আরপিএম –এ ৯০ বিএইচপি শক্তি এবং ৫,০০০ আরপিএম –এ ৯৫ এনএম পিক টর্ক উৎপন্ন করতে পারে। সামনে রয়েছে ৩২০ এমএম ডিস্ক সহ একটি ফোর-পিস্টন ক্যালিপার। আবার পিছনে রয়েছে ২৬০ এমএম ডিস্ক সহ একটি ফোর সিঙ্গল-পিস্টন ক্যালিপার। তিনটি রাইড মোড রয়েছে এই বাইকে – রেইন, রোড এবং স্পোর্ট। রয়েছে এবিএস, ইঞ্জিন ব্রেকিং কন্ট্রোল এবং ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম।

হার্লে ডেভিডসন নাইটস্টার

হার্লে ডেভিডসন নাইটস্টার

সামনে ১৯ ইঞ্চি ও পিছনে ১৬ ইঞ্চি কাস্ট অ্যালুমিনিয়াম অ্যালয় হুইল রয়েছে। ২১৮ কেজি ওজনের এই বাইকের ১১০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং ১১.৭ লিটারের ফুয়েল ট্যাঙ্ক বাইকটিকে করে তুলেছে আরও আকর্ষণীয়। বাইকের সামনে ও পিছনে ফেন্ডার, একটি গোল হেডল্যাম্প ও একটি সোলো ববার সিট রয়েছে। শুধু তাই নয়, একজস্ট নোটও দেওয়া হয়েছে এই বাইকে।

নাইটস্টার তিনটি রঙে উপলব্ধ - ভিভিড ব্ল্যাক, গানশিপ গ্রে এবং রেডলাইন রেড। ভিভিড ব্ল্যাকের মূল্য ১৪.৯৯ লাখ, গানশিপ গ্রে ও রেডলাইন রেডের মূল্য ১৫.১৩ লাখ। অনেকের মতে, ভারতে হার্লের প্রতিযোগী হচ্ছে রয়্যাল এনফিল্ড। সম্ভাব্য রয়্যাল এনফিল্ড ৬৫০ সিসির বাইক লঞ্চ করতে চলেছে এই বছরের নভেম্বরে।

আর দেরি কেন? এবার পুজোয় উপহার দিন নিজেকে। দেশের যে কোনও হার্লে ডেভিডসনের ডিলারশিপ থেকে বুক করে ফেলুন আপনার স্বপ্নের বাইক।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.