Advertisement
Durga Puja 2021

Durga Puja 2021: বাজারে ঝড় তুলতে পুজোয় এল হিরোর নতুন বাইক

দু’চাকার গাড়ি প্রস্তুতকারক সংস্থার মধ্যে হিরো মটোকর্পের নাম বহুল পরিচিত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ২১:৪৭
Share: Save:

করোনার সময় থেকেই দুই চাকার গাড়ির বাজার নতুন করে চাঙ্গা হতে শুরু করেছে। এর প্রধান কারণ, শারীরিক দূরত্ব বজায় রাখা। তার উপর লকডাউন-এর সময় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। স্বাভাবিক ভাবেই ওই সময় থেকে দু’চাকার গাড়ির উপর নির্ভরশীল হতে শুরু করে সাধারণ মানুষ।

দু’চাকার গাড়ি প্রস্তুতকারক সংস্থার মধ্যে হিরো মটোকর্পের নাম বহুল পরিচিত। করোনার সময় থেকে চালু হওয়া বাজারকে আরও বাড়িয়ে নিয়ে যাওয়ার জন্য পুজোর মরসুমে কিছু নতুন নতুন মডেল আনতে চলেছে সংস্থাটি।

এর মধ্যে অন্যতম হল হিরো এক্সপালস্ ২০০ ৪ভি। গত ৭ অক্টোবর ভারতের বাজারে পথ চলা শুরু করেছে এই নতুন মডেলের বাইকটি।

এই বাইকের বিশেষ বৈশিষ্টগুলি হল, ২০০ সিসি ডিসপ্লেসমেন্টের ইঞ্জিনে চারটি বিশেষ ভাল্ব রয়েছে। যা ইঞ্জিনে অনেক বেশি পরিমাণ জ্বালানি এবং বাতাস ঢুকতে সাহায্য করবে বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে। এই নতুন বাইকটিতে ১৩ লিটার তেল ধারণের ক্ষমতা হয়েছে। মাটি থেকে ৮২৫ এমএম উচ্চতা বিশিষ্ট এই নতুন বাইক তিনটি রঙে ভারতের বাজারে পাওয়া যাচ্ছে। শো-রুমের দাম এক লাখ ২৮ হাজার ১৫০ টাকার মতো। সংস্থার ওয়েবসাইটে বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্য সরবরাহ করা আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE