Advertisement
ananda utsav 2022

বাজারে নতুন ই-বাইক! ফিচার জানলে চোখ ধাঁধাবে আপনারও

কোনও রকম অনুমতিপত্র বা নথিভুক্তকরণ ছাড়াই এই গাড়িগুলি ব্যবহার করা যায়। গাড়ির লিথিয়াম আয়ন ব্যাটারি খুব দ্রুত চার্জ হয়।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১২:১৫
Share: Save:

কলকাতা-কেন্দ্রিক মোটরবাইক প্রস্তুতকারী সংস্থা মোটোভোল্ট মোবিলিটি প্রাইভেট লিমিটেড বাজারে আনল তাদের নতুন বৈদ্যুতিন বাইক ‘আরবান’। নো এমিসন মডেল ও আকর্ষণীয় দামের এই বাইক তরুণ প্রজন্মের কাছে আত্মবিশ্বাস এবং অহংকার হয়ে উঠবে বলেই আশা কর্তৃপক্ষের। সঙ্গে বাড়তি পাওনা- এটি কেনার জন্য রেজিস্ট্রেশন বা অনুমতি পত্রের প্রয়োজন নেই। মোটোভোল্ট ‘আরবান’ এর দাম শুরু হচ্ছে ৪৯ হাজার ৯৯৯ টাকা থেকে। চাইলে অনায়াসেই কোম্পানির ওয়েবসাইটে গিয়ে এই বাইকটি বুক করতে পারবেন মাত্র ৯৯৯ টাকায় এবং পেয়ে যাবেন ১০০-র বেশি রিটেল পয়েন্ট।

Advertisement

মোটোভোল্ট মোবিলিটির সিইও তুষার চৌধুরীর কথায়, “মোটোভোল্ট-এর লক্ষ্য হল একটি দূষণমুক্ত ও সুরক্ষিত ভবিষ্যৎ গড়ে তোলা। উচ্চাকাঙ্ক্ষী, আরামদায়ক এবং স্টাইলিশ বাইকের চাহিদার প্রশ্নে বাজারে এখনও শূন্য স্থান রয়েছে। ‘আরবান’ বাইকে আমরা সেই সমস্যার একটি সমাধান খুঁজে পেয়েছি। এটি খুব কম ইএমআইতে পাওয়া যাবে। এক বার ফুল চার্জ দিলে এই বাইক যাবে প্রায় ১২০ কিলোমিটার পথ। ইতিমধ্যেই আমরা ১০ হাজার ইউনিট বৈদ্যুতিন সাইকেল বিক্রি করেছি। আমাদের আশা, আগামী দিনে ‘আরবান’ হয়ে উঠবে সকলের প্রথম পছন্দ। আমরা প্রথম এই বাইক নিয়ে আসি নয়াদিল্লিতে। সেখানে খুবই ইতিবাচক সাড়া পেয়েছি। এ ছাড়াও এই আর্থিক বছরের শেষের দিকেই বৈদ্যুতিন স্কুটার নিয়ে আসার পরিকল্পনা রয়েছে আমাদের।”

ভারতের প্রথম সারির বৈদ্যুতিন গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলির তালিকায় শুরুর দিকেই নাম মোটোভোল্ট-এর।বৈদ্যুতিন গাড়ি তৈরির পাশাপাশি তাকে দেশীয় বাজারের উপযোগী করে তোলে সংস্থা। তাদের স্মার্ট ইভি টেকনোলজি এবং নিজস্ব ড্রাইভট্রেন ডিজাইনের গাড়ি-বাইকের দাম সাধ্যের মধ্যেই। সঙ্গে এদের রক্ষণাবেক্ষণ খরচ বেশ কম। তা ছাড়া, কোনও রকম অনুমতিপত্র বা নথিভুক্তকরণ ছাড়াই এই গাড়িগুলি ব্যবহার করা যায়। গাড়ির লিথিয়াম আয়ন ব্যাটারি খুব দ্রুত চার্জ হয়। সেই সঙ্গে এতে রয়েছে অ্যাডভান্স প্রেডিক্টিভ মেনটেন্যান্স প্রযুক্তি। ভারতের প্রথম মাইক্রো মোবিলিটি বৈদ্যুতিন গাড়ির ব্র্যান্ড হিসাবে মোটোভোল্ট আগেই বাজারে এনেছে বৈদ্যুতিন সাইকেল ‘হাম’। তাদের স্মার্ট ও স্টাইলিশ বাইক কিভো ইসি আপনাকে দেবে আরামদায়ক যাত্রার অনুভূতি।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.