auto

নতুন ৭টি ট্রাকের মডেল নিয়ে হাজির হল টাটা গোষ্ঠী

ট্রাকের জগতে নিজেদের বাণিজ্যকে আরও প্রসারিত করতে ভারতের বাজারে সম্প্রতি ৭টি নতুন মডেল নিয়ে হাজির হল টাটা গোষ্ঠী।

টাটা ট্রাক

টাটা ট্রাক

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৫
Share: Save:

শুধু ভারতই নয়, টাটা গ্রুপের তৈরি ট্রাকের চাহিদা বিশ্বজনীন। রাজপথ থেকে ছোট সড়ক পথ, বহু ব্যবসায়ীর কাছে আজও ভরসা টাটা ট্রাক। এ বার ছোট ও হালকা ওজনের কমার্সিয়াল ট্রাকের জগতে বিপ্লব আনতে চলেছে টাটা। ট্রাকের জগতে নিজেদের বাণিজ্যকে আরও প্রসারিত করতে ভারতের বাজারে সম্প্রতি ৭টি নতুন মডেল নিয়ে হাজির হল টাটা গোষ্ঠী। সংস্থার বিশ্বাস, বিশ্বমানের সুবিধা ও সাধ্যের মধ্যে দাম, এই দু’য়ে মিলে এই মডেলগুলি ভারতের চালকদের মন জয় করবেই।

কেন টাটার এই ট্রাকগুলি কিনবেন?

এই প্রশ্নের প্রথম উত্তর হল বিশ্বমানের বৈশিষ্ট্য। টাটার ট্রাকগুলির প্রাইমা, সিগমা এবং আলট্রার ১৪০টিরও বেশি মডেলে রয়েছে বিশ্বমানের সুবিধা এবং একাধিক নজরকাড়া বৈশিষ্ট্য। কোনও আধুনিক ট্রাকে যা যা থাকা প্রয়োজন, তার সবকিছু রয়েছে এই গাড়িগুলিতে।

সেই সঙ্গে ট্রাকের মধ্যে থাকা অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম (ADAS) ট্রাকের মধ্যে থাকা পণ্য ও চালকদের সুরক্ষিত রাখে। এর অন্তর্গত সংঘর্ষ প্রশমন সিস্টেম, লেন বদলের সময় ওয়ার্নিং সিস্টেম এবং ড্রাইভার মনিটরিং সিস্টেম টাটা গোষ্ঠীর তৈরি ট্রাকগুলিকে করে তুলেছে অনেক বেশি নিরাপদ।

বিকল্প ফুয়েল পাওয়ারট্রেইনস এর গতিশীলতা বজায় রাখে ও পথ চলাকে করে তোলে অনের বেশি মসৃণ।

পথ চলার সময়ে কোনও ভাবে সমস্যা হলে তাৎক্ষণিক সাহায্য পাওয়ার সব ব্যবস্থা রয়েছে এই গাড়িগুলিতে। যেমন, নির্দিষ্ট পরিসরে গাড়ির রক্ষণাবেক্ষণ, অন-সাইট সহায়তা, বীমা, দুর্ঘটনাজনিত মেরামত, বর্ধিত ওয়্যারেন্টি, এবং অন্যান্য পরিষেবা প্রদান করে।

সময়ের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে অনেক কিছুই। চালকের কাছে বদলেছে ট্রাকের চাহিদা। উন্নত প্রযুক্তির হাত ধরে বেড়েছে সুবিধা। সেই পথ ধরেই, চালকদের বিভিন্ন সময়ে অভিনব যান উপহার দিয়েছে টাটা গোষ্ঠী। তাদের ট্রাকগুলি বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে যাতায়াতের অন্যতম মাধ্যম হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। কৃষি, সিমেন্ট, লোহা ও ইস্পাত, কন্টেইনার, পেট্রোলিয়াম, রাসায়নিক, জলের ট্যাঙ্কার, এলপিজি, এফএমসিজি, পণ্য পরিবহণ, নির্মাণকার্য, খনির, পৌরসভা ইত্যাদি ক্ষেত্রে ভরসার অন্যতম নাম টাটা ট্রাক। বলা বাহুল্য, তাদের এই নতুন যানগুলি ভবিষ্যতে পণ্য পরিবহণে অন্যতম ভরসা হয়ে উঠেছে।

এই প্রতিবেদনটিটাটা সঙ্গে এবিপি ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.