Advertisement
Rolls Royce

Durga Puja 2021: রোলস রয়েস-এর ‘বোট টেল’, বিশ্বের সবচেয়ে দামি গাড়ির দাম কত?

৫ সেকেন্ডে শূন্য় থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ ওঠে। গাড়ির পিছনের অংশ পাখনা মেলার মতো খুলে যায়।

রোলস রয়েস-এর ‘বোট টেল’।

রোলস রয়েস-এর ‘বোট টেল’।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ২১:৪৮
Share: Save:

সম্প্রতি বাজারে বিশ্বের সবচেয়ে দামি গাড়ি এনেছে রোলস রয়েস। মডেলের নাম বোট টেলগাড়িটি তৈরি করতে চার বছর সময় লেগেছে বলে সংস্থা সূত্রে খবর। গাড়িপ্রেমীদের কাছে যা খুবই ভাল খবর।
রোলস রয়েস বিলাসবহুল গাড়ির জন্যই পরিচিত। নতুন এই মডেলটি এই সংস্থারই অন্য একটি মডেল সোয়েপ টেল-এর অনুকরণেই তৈরি। ‘বোট টেল’-এর আগে পর্যন্ত সোয়েপ টেল-ই ছিল রোলস রয়েস-এর সবচেয়ে দামি মডেল। ২০১৭-তে এই মডেল ১৩০ কোটি টাকায় বিক্রি করেছিল রোলস রয়েস। তখন একটিই মাত্র মডেল তৈরি করেছিল সংস্থাটি। মূলত ইউরোপের এক ব্যবসায়ীর আবেদনে সাড়া দিয়েই মডেলটি বানিয়েছিল রোলস রয়েস।

‘বোট টেল’-এর তিনটি মডেল এনেছে রোলস রয়েস। এই গাড়ির দাম ২৮ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় ২০৬ কোটি টাকা)। চার আসন বিশিষ্ট এই গাড়ি দৈর্ঘ্যে ১৯ ফুট, চওড়ায় সাড়ে ৬ ফুটের বেশি এবং উচ্চতা ৫.২ ফুট। এই গাড়িতে কোচফিল্ড প্রোগাম প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ৫ সেকেন্ডে শূন্য় থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ ওঠে। গাড়ির পিছনের অংশ প্রজাপতির পাখনা মেলার মতো খুলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rolls Royce Durga Puja 2021 Boat Tail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE