Advertisement
Durga Puja Memories

Sandipta Sen: যারা আমায় দেখত, তাদের আমি দেখতাম না। তাই পুজোর প্রেমও হল না: সন্দীপ্তা

দেখাদেখি পেরিয়ে কথা বলতে যাওয়ার সাহস হয়নি। তাই পুজোর প্রেমও হয়নি সন্দীপ্তার

সন্দীপ্তা সেন।

সন্দীপ্তা সেন। ছবি: দেবর্ষি সরকার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ২১:৩৬
Share: Save:

একটু চোখাচোখি, খানিক হাসি। পুজোর সময়ে ম্যাডক্স স্কোয়্যারে এইটুকুই বরাদ্দ ছিল সন্দীপ্তা সেনের। পুজোর প্রেম আর কখনও জমেনি। কারণ চোখাচোখি পেরিয়ে কথা বলা বা প্রস্তাব দেওয়া পর্যন্ত কখনও কিছু গড়ায়নি— জানালেন সন্দীপ্তা সেন।

পুজোয় কখনও প্রেমে পড়েছিলেন কি না, জানতে চাওয়া হয়েছিল সন্দীপ্তার কাছে। তিনি প্রশ্ন শুনে হেসেই কুটিপাটি। বললেন, ‘‘প্রেম তো সে ভাবে হয়নি, কিন্তু ম্যাডক্স স্কোয়্যারে গিয়ে ছেলেদের দেখতাম। সমস্যা হল, যারা আমায় দেখত, তাদের আবার আমি দেখতাম না। আমি দেখতাম অন্যদের। কিন্তু ওই দেখা পর্যন্তই। কোনও দিন গিয়ে আর কথা বলতে পারলাম না। তাই পুজোর সময় কোনও প্রেমও আর করা হলে না।’’ কিন্তু এ তো গেল ছোটবেলার কথা। আর বড়বেলায়? ‘‘বড়বেলাও কখনও কোনও রকম প্রেম হয়নি,’’ সাফ জানিয়ে দিলেন সন্দীপ্তা।

পুজোর সময়ে প্রেম না হয় বাদ। কিন্তু কী করবেন সন্দীপ্তা? ‘‘এ বার পুজোয় আড্ডা মারা, ঘোরাফেরা, খাওয়াদাওয়া— সব কিছুরই ইচ্ছে রয়েছে। তবে পুজো ছাড়া এখন অন্য সময়ে আর ছুটি পাওয়া যাচ্ছে না। তাই পুজোয় কয়েক দিন থেকেই আমি বেরিয়ে যাচ্ছি। দক্ষিণ ভারতে বেড়াতে যাব কয়েক দিনের জন্য,’’ বললেন সন্দীপ্তা।

ছবি: দেবর্ষি সরকার

পুজোর সময়ে দেদার খাওয়াদাওয়া চলে। সেই ক’দিন আর ক্যালোরি মেপে খাবার খান না সন্দীপ্তা। খেতে দারুণ ভালবাসেন তিনি। তাই ভরসা রাখেন যোগাভ্যাসের উপর। ‘‘যোগ আমার সবচেয়ে প্রিয় বন্ধু। একটু ওজন বেড়ে গেলে, তা কমাতে সাহায্য করবেই যোগাসন। তাই খাওয়া নিয়ে আমি কখনওই আপোস করি না,’’ বললেন সন্দীপ্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE