Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

উৎসবের গ্যালারি

শুধুই শাড়ি নয়, ফিউশনেও মাতিয়ে দিন পুরুষহৃদয়! রইল উপায়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ অক্টোবর ২০১৯ ১৯:০৪
পুজোয় শুধুই শাড়ি পরবেন কেন? ইন্দো-ওয়েস্টার্ন বা ওয়েস্টার্ন আউট ফিটের সঙ্গে স্টাইলে আনুন কিছু পরিবর্তন। কী ভাবে?  তারই হদিশ দিচ্ছেন  @84bongully-র ফ্যাশন ব্লগার পৌষালী মজুমদার ও রোশনি সেন।

কালো বোহো: বোহো-শিক ফ্যাশন নতুন নয়, কিন্তু এই ট্রেন্ডটি বিগত কয়েক দশক ধরে ফিরে এসেছে বার বার। বোহো লুকের জন্য নিউ মার্কেটের সদর স্ট্রিটের শাখা থেকে বেছে নিন এমন একটি ম্যাক্সি ড্রেস। সঙ্গে নিন রঙিন ওড়না, একটি লং-এন্ডেড বেল্ট আর টাই-আপ স্যান্ডেল।
Advertisement
কালো ও কমলা কুর্তি: নিউ মার্কেটের শ্রীরাম আর্কেড থেকে বেছে নেওয়া এই প্যাটার্নড কুর্তিটি পড়ুন যে কোন কটন প্যান্ট বা ডেনিমের সঙ্গে। তার সাথে হাই হিল্স, এথ্নিক জুয়েলারি আর একটা ট্রেন্ডি ক্লাচ ব্যাগ পেয়ার করলেই পেয়ে যাবেন অনন্য একটি ইন্ডো-ওয়েস্টার্ন লুক।

গোলাপী- সাদা জুটি: একটি পিঙ্ক শর্ট কুর্তি আর সাদা লিনেন প্যান্ট পেয়ার করতে পারেন সিলভার অক্সিডাইসড জুয়েলারি এবং ব্রাইট গুজরাটি-স্টাইল ক্লাচ ব্যাগের সাথে। নিউ মার্কেট চত্বরে এই কাশ্মীরী-স্টাইল কুর্তিগুলির বেশ অনেক ভ্যারাইটি পাওয়া যায়।
Advertisement
সাদা কুর্তা ও ডেনিম: যে কোনও পুজোর সকালে পড়তে পারেন এই স্নিগ্ধ সাদা চিকনকারি পাঞ্জাবি।  সাথে স্টাইল করুন পছন্দের ডেনিম প্যান্ট আর কোলাপুরি চপ্পল | চোখে গাঢ় কাজল, কপালে কাল টিপ, কানে রুপোর ঝুমকো আর হাতে স্টাইলিশ বটুয়া।

এথনিক স্কার্ট ও কালো ব্লাউজ:  একটি আমব্রেলা প্যাটার্নের লং স্কার্ট এবং তার সঙ্গে স্টাইল করুন একটি কালো এলবো-স্লিভ ব্লাউজ বা ক্রপ টপ। এথনিক স্কার্ট আর ক্রপ-টপ মিলবে নিউ মার্কেটের শ্রীরাম আর্কেডে। সঙ্গে রাখুন দোপাট্টা আর জাঙ্ক জুয়েলারি।

কোল্ড সোলডার টপ সঙ্গে চিনোস: দিনের বেলার এই লুকটির জন্য নিউ বি কে মার্কেটের থেকে বেছে নেওয়া এই আকাশি নীল কোল্ড শোল্ডার টপটি পারফেক্ট। সঙ্গে পড়ুন সাদা চিনোস, সোনার গয়না, আর সঙ্গে নিন একটি আধুনিক উইকার ব্যাগ।

স্প্যগেটি টপের সঙ্গে পালাজোর জুটি: নিউ মার্কেট থেকে বেছে নিন আপনার পছন্দের একটি পালাজো এবং সঙ্গে পড়ুন একটি স্প্যাগেটি টপ। এই কালো টপের সঙ্গে সামঞ্জস্য রেখে এখানে বেছে নেওয়া হয়েছে তুঁতে গয়না। লুকটি সম্পূর্ণ করুন হাই হিলসের সহযোগে।

চাইনিজ কলার স্লিট টপ: পুজোর রাতে পার্টি? কী পড়বেন ভেবে উঠতে পারছেন না? বেছে নিন এমন একটি চাইনিজ কলার ফ্রন্ট স্লিট টপ। পরনে থাকুক রিপ্‌ড জিনস, আর হাতে মেটাল ক্লাচ। কিছু স্টেটমেন্ট গয়না আর হাই হিল। ব্যস, হয়ে উঠবেন পার্টির মধ্যমণি।

কুর্তি ড্রেস: এই পুজোয় সেই এক স্টাইলের কুর্তি পড়তে চান না? তার জন্য বেছে নিন মিড লেংথ বিচ ড্রেস। ড্রেসটির সঙ্গে পরুন একটি পালাজো, হাতে থাক একটি হাতে কাজ করা দোপাট্টা— ব্যস, সম্পূর্ণ নতুন একটি ওয়েস্টার্ন লুকের অধিকারী আপনি।

নীল নেহরু কোট: এই পুজোয় কিনতে পারেন পছন্দের একটি নেহরু কোট, কিন্তু কোটটির স্টাইলিং হবে অভিনব। কোটটি পেয়ার করুন একটি লং টপ এবং জিনসের সঙ্গে। গলায় কানে পড়ুন জয়পুরি কুন্দন সেট, এবং পায়ে কোলাপুরি চপ্পল। (ছবি: প্রতীক মণ্ডল, সুপ্রিয় সরকার)