Advertisement
Durga Puja Looks

পুজোয় রংবাজি! জেনে নিন কোন ধরনের চুলের জন্য কী রং মানানসই! চুলে রং করা কি ক্ষতিকর?

লম্বা চুল থেকে কোঁকড়ানো চুল বা বয়েজ কাট চুল। কোন ধরনের চুলে কী রং করা ভাল। চুলে রং করা কি স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর? জেনে নিন।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৫
Share: Save:
০১ ১১
বর্তমান সময় অনুষ্কা শর্মা থেকে ইয়ামি গৌতম,  আলিয়া ভট্ট থেকে দীপিকা পাডুকোন,  সকলেই মেতেছেন চুলের বাহারি রঙে। পাশাপাশি কাইলি জেনারের প্যাস্টেল ব্লু বব এবং প্রিয়াঙ্কা চোপড়ার চুলের হাইলাইট কিশোরী ও যুবতীদের কাছে বেশ আকর্ষণীয়।

বর্তমান সময় অনুষ্কা শর্মা থেকে ইয়ামি গৌতম, আলিয়া ভট্ট থেকে দীপিকা পাডুকোন, সকলেই মেতেছেন চুলের বাহারি রঙে। পাশাপাশি কাইলি জেনারের প্যাস্টেল ব্লু বব এবং প্রিয়াঙ্কা চোপড়ার চুলের হাইলাইট কিশোরী ও যুবতীদের কাছে বেশ আকর্ষণীয়।

০২ ১১
 কৃতি কৃতী শ্যানন ও সোনাক্ষী সিনহা,  ঐশ্বর্যা রাই বচ্চনের চুলের নীচের অংশে বারগেন্ডি  এবং সিলভার হাইলাইটও আপনার ফ্যাশনের একটি অঙ্গ হতে পারে।

কৃতি কৃতী শ্যানন ও সোনাক্ষী সিনহা, ঐশ্বর্যা রাই বচ্চনের চুলের নীচের অংশে বারগেন্ডি এবং সিলভার হাইলাইটও আপনার ফ্যাশনের একটি অঙ্গ হতে পারে।

০৩ ১১
চুলের রং নির্বাচনের আগে সচেতন হতে হবে চুলের স্বাস্থ্য নিয়ে। বাজার চলতি রংগুলির ক্ষেত্রে গুণগত মানের বিষয় একটু ভাল রকম খোঁজখবর নিয়ে তবে এ ধরনের কাজ করাবেন। এ বার নেওয়া যাক আপনার কেশসজ্জায় নতুন কোন কোন বাহারি রং জায়গা করে নিতে পারে। লম্বা চুলের জন্য

চুলের রং নির্বাচনের আগে সচেতন হতে হবে চুলের স্বাস্থ্য নিয়ে। বাজার চলতি রংগুলির ক্ষেত্রে গুণগত মানের বিষয় একটু ভাল রকম খোঁজখবর নিয়ে তবে এ ধরনের কাজ করাবেন। এ বার নেওয়া যাক আপনার কেশসজ্জায় নতুন কোন কোন বাহারি রং জায়গা করে নিতে পারে। লম্বা চুলের জন্য

০৪ ১১
লম্বা চুল অনেকের কাছেই খুব লোভনীয়। এমন চুল থাকলে যে কোনও রংই আপনি বেছে নিতে পারেন। লম্বা চুলে রং করে খুলে রাখলে তা সকলেরই নজর কাড়ে। চুলের মাঝ খানে সিঁথি করে চুলের দু’টি ভাগকে সামনে ঝুলিয়ে দিলে দারুণ লাগবে।

লম্বা চুল অনেকের কাছেই খুব লোভনীয়। এমন চুল থাকলে যে কোনও রংই আপনি বেছে নিতে পারেন। লম্বা চুলে রং করে খুলে রাখলে তা সকলেরই নজর কাড়ে। চুলের মাঝ খানে সিঁথি করে চুলের দু’টি ভাগকে সামনে ঝুলিয়ে দিলে দারুণ লাগবে।

০৫ ১১
এমনকি এই ভাবে ছবিও বেশ ভালোলাগে। যে কোনও উজ্জ্বল রং ব্যবহার করতে পারেন। এ ছাড়াও চাইলে  চুল দু’ভাগ করে এক এক দিকে তিনটে বা চারটি করে স্ট্রিপ নিয়ে বারগেন্ডি বা পছন্দ মতো কোনও রং-এর হাইলাইট করতে পারেন।  খোলা চুলে এই সাজ সত্যিই অসামান্য।

এমনকি এই ভাবে ছবিও বেশ ভালোলাগে। যে কোনও উজ্জ্বল রং ব্যবহার করতে পারেন। এ ছাড়াও চাইলে চুল দু’ভাগ করে এক এক দিকে তিনটে বা চারটি করে স্ট্রিপ নিয়ে বারগেন্ডি বা পছন্দ মতো কোনও রং-এর হাইলাইট করতে পারেন। খোলা চুলে এই সাজ সত্যিই অসামান্য।

০৬ ১১
কোঁকড়ানো চুলের জন্য---   সোজা চুলের পাশাপাশি কোঁচকানো চুলের সমাদরও সর্বত্র। কোঁচকানো চুলের ফ্যাশনে হাইলাইটের বিকল্প নেই। সেক্ষেত্রে সোনালি,  বাদামি সহ যে কোনও রংই আপনি বেছে নিতে পারেন। এ ধরনের বড় কিংবা ছোট চুলের সঙ্গে তামাটে রং অথবা বাদামী  কোনও রং বেশ মানানসই।

কোঁকড়ানো চুলের জন্য--- সোজা চুলের পাশাপাশি কোঁচকানো চুলের সমাদরও সর্বত্র। কোঁচকানো চুলের ফ্যাশনে হাইলাইটের বিকল্প নেই। সেক্ষেত্রে সোনালি, বাদামি সহ যে কোনও রংই আপনি বেছে নিতে পারেন। এ ধরনের বড় কিংবা ছোট চুলের সঙ্গে তামাটে রং অথবা বাদামী কোনও রং বেশ মানানসই।

০৭ ১১
 বয়েজ কাট এবং বব কাট চুলের জন্য---  ট্রেন্ড অনুযায়ী এই ধরনের চুলে নীল,  হালকা বেগুনী,  সবুজ,  উজ্জ্বল লাল রং বেশ আকর্ষণীয়। বর্তমানে বেশ জনপ্রিয় গ্রাজুয়েশন বব কাট। স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে ইশা সাহা কিংবা পায়েল সরকার সকলেই এই চুলে বেশ নজর কেড়েছেন।

বয়েজ কাট এবং বব কাট চুলের জন্য--- ট্রেন্ড অনুযায়ী এই ধরনের চুলে নীল, হালকা বেগুনী, সবুজ, উজ্জ্বল লাল রং বেশ আকর্ষণীয়। বর্তমানে বেশ জনপ্রিয় গ্রাজুয়েশন বব কাট। স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে ইশা সাহা কিংবা পায়েল সরকার সকলেই এই চুলে বেশ নজর কেড়েছেন।

০৮ ১১
 তবে উজ্জ্বল বর্ণের ক্ষেত্রে আপনি চাইলে লাল রঙও ব্যবহার করতে পারেন। যে কোনও ধরনের চুলের জন্য সাধারণ কিছু টিপস্---  এ ছাড়াও যে কোনও ধরনের চুলেই অন্য মাত্রা আনতে চাইলে অথবা চুল হাইলাইট বা লো-লাইট করতে চাইলে করতে পারেন চকোলেট ক্যারামেল বালায়েজ।

তবে উজ্জ্বল বর্ণের ক্ষেত্রে আপনি চাইলে লাল রঙও ব্যবহার করতে পারেন। যে কোনও ধরনের চুলের জন্য সাধারণ কিছু টিপস্--- এ ছাড়াও যে কোনও ধরনের চুলেই অন্য মাত্রা আনতে চাইলে অথবা চুল হাইলাইট বা লো-লাইট করতে চাইলে করতে পারেন চকোলেট ক্যারামেল বালায়েজ।

০৯ ১১
এই লুকে চুলের গোড়ার দিকটায় গাঢ় রং হয়,  তার পর সেই গাঢ় রং চুলের নিচের প্রান্তে ধীরে ধীরে হালকা শেডে মিশে যায়। চুলে দু’তিন রকমের রং অর্থাৎ লাল,  নীল,  গোলাপি রং আলাদা আলাদা করে করলেও অনবদ্য লাগে।

এই লুকে চুলের গোড়ার দিকটায় গাঢ় রং হয়, তার পর সেই গাঢ় রং চুলের নিচের প্রান্তে ধীরে ধীরে হালকা শেডে মিশে যায়। চুলে দু’তিন রকমের রং অর্থাৎ লাল, নীল, গোলাপি রং আলাদা আলাদা করে করলেও অনবদ্য লাগে।

১০ ১১
চুলে রং করতে ভয় পাচ্ছেন? কেশসজ্জা যাঁরা করেন, তাঁদের মতে,  সঠিক রক্ষণাবেক্ষণের সঙ্গে রং ব্যবহার করলে,  চুলের কোনও ক্ষতি হয় না।

চুলে রং করতে ভয় পাচ্ছেন? কেশসজ্জা যাঁরা করেন, তাঁদের মতে, সঠিক রক্ষণাবেক্ষণের সঙ্গে রং ব্যবহার করলে, চুলের কোনও ক্ষতি হয় না।

১১ ১১
 তাই যাঁরা চুলে রং করতে ইচ্ছুক অথচ ভয় পাচ্ছেন,  তাঁরা নির্দ্বিধায় বেছে নিতে পারেন এই ফ্যাশনকে। কোনও ভাল পার্লার থেকে চুলে রঙ করে উপযুক্ত কালার গার্ড শ্যাম্পু বেছে নিন। সঙ্গে অবশ্যই ব্যবহার করতে হবে কন্ডিশনার। মাসে একবার স্পা করা অবশ্যই প্রয়োজন।

তাই যাঁরা চুলে রং করতে ইচ্ছুক অথচ ভয় পাচ্ছেন, তাঁরা নির্দ্বিধায় বেছে নিতে পারেন এই ফ্যাশনকে। কোনও ভাল পার্লার থেকে চুলে রঙ করে উপযুক্ত কালার গার্ড শ্যাম্পু বেছে নিন। সঙ্গে অবশ্যই ব্যবহার করতে হবে কন্ডিশনার। মাসে একবার স্পা করা অবশ্যই প্রয়োজন।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE