Advertisement
Makeup tips for Festive Season

উৎসবের মরসুমে পার্লারে যাওয়ার আগে অবশ্যই মেনে চলুন এই সতর্কতাগুলি

উৎসবের মরসুমে সারা বছরের জমে থাকা যাবতীয় ক্লান্তি সরিয়ে সৌন্দর্য কয়েক গুণ বাড়িয়ে তুলতে আমাদের ভরসা রাখতে হয় পেশাদারদের উপরেই।

বিউটি পার্লার

বিউটি পার্লার

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৮:৪১
Share: Save:

পুজোর ভিড়েও নজরকাড়া হয়ে উঠতে কে না চায়? উৎসবের মরসুমে সারা বছরের জমে থাকা যাবতীয় ক্লান্তি সরিয়ে সৌন্দর্য কয়েক গুণ বাড়িয়ে তুলতে আমাদের ভরসা রাখতে হয় পেশাদারদের উপরেই। কিন্তু সব সময়ে অন্যের হাতে নিজের সাধের চেহারার পুরো দায়িত্ত্ব ছেড়ে দিলেই কি আর মুশকিল আসান হয়? তাই মাথায় রাখুন কোন কোন বিষয়ে বাড়তি সাবধানতা জরুরি। জেনে নিন পার্লারে যাওয়ার ক্ষেত্রে কোন ভুলগুলি করে থাকেন বেশির ভাগ মানুষ।

শেষ মুহূর্তের অপেক্ষা: পুজো মানেই পার্লারে ঠাসাঠাসি ভিড়। শারদ-সাজের জন্য পেশাদারদের হাতে নিজেকে ঘষেমেজে নেওয়ার সাধ থাকলে তাই শেষ মুহূর্তের অপেক্ষায় থাকবেন না।

না দেখেশুনে পার্লার বাছাই: যেখানে রূপচর্চা করবেন, সেই জায়গাটি সম্পর্কে সমস্ত তথ্য যথাযথ ভাবে না জেনে চলে গেলে নানা অবাঞ্ছিত সমস্যায় পড়তে হতে পারে। তাই খানিক পড়াশোনা করে পার্লার বাছাই করুন। ইন্টারনেট, নির্দিষ্ট ওয়েবসাইট বা প্রচারপত্র এবং গ্রাহকদের মতামত পড়ে যাচাই করে তবেই সিদ্ধান্ত নিন। অহেতুক ঝুঁকি এড়ান।

মতামত না জানানো: পার্লারের কর্মীরা পেশাদার হতে পারেন, কিন্তু চেহারাটা আপনার। অধিকাংশ মানুষ পার্লারে গিয়ে নিজের পছন্দ-অপছন্দের কথা মুখ ফুটে বলেন না। ফলে সৌন্দর্যশিল্পীরা এমন কিছু করে দেন, যা পরে নিজের অনুশোচনার কারণ হয়ে দাঁড়ায়।

ব্যবহৃত সামগ্রী ব্যবহার: পার্লারে সকলের জন্য রূপচর্চার যে সব সামগ্রী ব্যবহৃত হয়, তা কত দিনের পুরনো, জানার উপায় থাকে না। আপনার ত্বক স্পর্শকাতর হলে তা থেকে নানা রকম সংক্রমণও হতে পারে। এই বিষয়ে তাই অবশ্যই বাড়তি সচেতন হওয়া জরুরি। নিজের সাজসজ্জার সামগ্রী বরং নিজেই কিনে নিয়ে দিন পার্লারের কর্মীকে।


এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Skincare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE