Advertisement
Dark Circles Home Remedies

চোখের নীচে কালো দাগ নিয়ে বিব্রত? পুজোর আগে করুন ঘরোয়া সমাধান

চোখের নীচে কালো দাগ মানে মেকআপও মাটি। পুজোর আগে সেটাই যদি মিলিয়ে যায় ঘরোয়া উপায়ে? পুজোর আগে এ বার মুশকিল আসান!

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৭
Share: Save:

তুমুল ব্যস্ততা, ডেডলাইনের চাপ, রাতজাগা রুটিন। ব্যস! পুজোর আগে চোখের নীচে একরাশ কালি! আই মেকআপের ভবিষ্যৎ অন্ধকার ভেবে মুষরে পড়ছেন? অথচ আপনার হাতের নাগালেই রয়েছে মুশকিল আসান। পুজোর আগে ঘরোয়া কিছু উপায়ে দূর করুন চোখের তলার কালি। এক নজরে দেখে নিন কী ভাবে-

কাঁচা হলুদ

ত্বকের জন্য খুবই উপকারী উপাদান কাঁচা হলুদ। তার সঙ্গে আমন্ড তেল ভাল করে মিশিয়ে চোখের নীচে লাগাতে পারেন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এক দু’বার করার পর থেকেই চোখের তলার কালি ধীরে ধীরে কমতে থাকবে।

দই

প্রচুর পরিমাণে হাইড্রক্সি অ্যাসিড রয়েছে দইয়ে। যা ত্বকে নতুন করে কোষ তৈরিতে সাহায্য করে। দই, মধু আর গোলাপ জলের একটি প্যাক তৈরি করে নিন। সেটি চোখের নীচে লাগিয়ে কিছু ক্ষণ রেখে কুসুম গরম জলে ধুয়ে ফেলুন। নিয়মিত করলেই দেখতে পাবেন ফল।

টি-ব্যাগ

টি-ব্যাগ ব্যবহার করার পরে ফেলে দেন? জানেন কি, এই টি-ব্যাগই দূর করতে পারেন আপনার চোখের তলার কালি? ব্যবহৃত টি-ব্যাগটি কিছু ক্ষণ ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে ১০ মিনিট রাখুন চোখের উপরে। নিয়মিত ব্যবহারে দূর হবে কালো দাগ।

কফি

কফি স্ক্রাবিংয়ের ক্ষেত্রে খুবই উপকারী। এক চামচ কফিবিন গুঁড়িয়ে তার সঙ্গে কোকো পাউডার এবং মধু মেশান। এর পরে প্যাকটি শুধু চোখের নীচেই নয়, পুরো মুখে লাগাতে হবে। ১০-১৫ মিনিট পরে শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন।

তবে হ্যাঁ, মাথায় রাখুন চোখ খুব সংবেদনশীল একটি ইন্দ্রিয়। তাই তার চার পাশেও যখন কিছু ব্যবহার করবেন, চিকিৎসকের পরামর্শ নিয়ে করাটাই বাঞ্ছনীয়।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eye Care Puja Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE