Advertisement
Behala 11 Pally Sarodatsab Samity

মঞ্চাভিনয়ের নেপথ্যে থাকেন যাঁরা, তাঁদের তুলে ধরছে বেহালা ১১ পল্লি

বেহালা ১১ পল্লির এই পুজো সাত দশকের পুরনো এবং এলাকার বাসিন্দাদের চেষ্টাতেই গড়ে উঠেছে পুজোর থিম এবং ভাবনা।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১০:১৫
Share: Save:

বেহালার জনবহুল অঞ্চলে এই পুজো কখনও সাবেকি আবার কখনও থিম, নানা ধারাতেই সমান জনপ্রিয়তা পেয়ে আসছে বহু বছর ধরে। বেহালা ১১ পল্লির এই পুজো সাত দশকের পুরনো এবং এলাকার বাসিন্দাদের চেষ্টাতেই গড়ে উঠেছে পুজোর থিম এবং ভাবনা।

ক্লাবের সম্পাদক প্রতীপ ঘোষ জানালেন, ‘‘এই বছরে ৭০ তম বর্ষ উপলক্ষ্যে আমাদের থিম হল ‘নেপথ্যে’। যেহেতু এই বছর বাংলা থিয়েটারের ১৫০ বছর উদযাপন করা হচ্ছে, তাই সেই কথা মাথায় রেখে আমরা তুলে ধরার প্রয়াস করেছি থিয়েটার বা মঞ্চাভিনয়ের নেপথ্যে যে কর্মীরা থাকেন, তাঁদের দিনযাপনকে। আবহ তৈরি করা হয়েছে সেই মতোই, যে খানে দেখা যাবে থিয়েটারের মঞ্চের পিছনে নেপথ্যশিল্পীদের কাজকর্ম”।

থিমের শিল্পী এই বছর রয়েছে রত্নদীপ প্রামাণিক আর প্রতিমা গড়েছেন নবকুমার পাল। পুজো মণ্ডপের অন্দরে যা ভাষ্য চলবে তা পাঠ করেছেন অভিনেতা দেবশঙ্কর হালদার এবং আবহ শিল্পী গুরুদাস বন্দ্যোপাধ্যায় ।

৭১/৩বি,সত্যেন রায় রোড, বেহালা, কলকাতা-৩৪, এই ঠিকানায় গেলেই পৌঁছে যাবেন পুজো মণ্ডপে।

কী ভাবে যাবেন?

বাসে করে তারাতলা হতে ১৪নং বাসট্যান্ড অথবা ট্রাম ডিপো স্টপেজে নেমে জেমস লং সরণীর দিকে ৫-১০ মিনিট হেঁটে পৌঁছে যেতে পারেন সত্যেন রয় রোডের বেহালা ১১ পল্লী-র পুজা মন্ডপে।

থিম: নেপথ্যে

থিম শিল্পী: রত্নদীপ প্রামাণিক

প্রতিমা শিল্পী: নবকুমার পাল


এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE