Advertisement
Durga Puja 2022

সবচেয়ে বড় দুর্গা! আন্তর্জাতিক স্তরে রেকর্ড বাঙালি যুবকের

শিল্পী রৌনক ভট্টচার্যের হাতে আঁকা বিশ্বের সবচেয়ে বড় দুর্গা ইতিমধ্যেই চাঞ্চল্য সৃষ্টি করেছে নেট দুনিয়ায়!

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৮:০৫
Share: Save:

দুর্গাপুজো শেষ হয়েছে প্রায় এক মাস হতে চলল, উৎসবের রেশ কিন্তু এখনও বজায় আছে পুরোদমে। তার মধ্যেই খবরের শিরোনামে উঠে এসেছে এক শিল্পীর সদ্য রেকর্ড ভাঙা সৃষ্টি।

শিল্পী রৌনক ভট্টচার্যের হাতে আঁকা বিশ্বের সবচেয়ে বড় দুর্গা ইতিমধ্যেই চাঞ্চল্য সৃষ্টি করেছে নেট দুনিয়ায়! গত বছর শ্রীভূমির প্রতিমার আদলে আঁকা এই ছবিটি প্রশংসা কুড়িয়েছে বহু সমালোচকের।

১১x৯ মিটার আয়তনের ছবিটি এক হাজার একটি পাতা জুড়ে আঁকা হয়েছে! যা রং করা হয়েছে অয়েল প্যাস্টেলে। প্রায় ছ'শোর বেশি বাক্স রং ব্যবহার হয়েছে এই ছবিটি শেষ করতে। চলতি বছর কলকাতার দুর্গাপুজোকে ইউনেস্কোর তরফ থেকে বিশ্ব হেরিটেজ খেতাব দেওয়া হয়েছে। সেই সম্মাননাকে ধন্যবাদ জানিয়ে তৈরি হয়েছে এই ছবি। সঙ্গে ফুটে উঠেছে দেবী দুর্গার স্মিত হাস্যমুখ। ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডসে জায়গা করে নিয়েছে এই অভিনব প্রচেষ্টা! বিশ্বের অন্যতম খেতাব জিতে শিল্পীদের মধ্যে উজ্জ্বল স্থান অধিকার করেছেন ভারতীয় তথা বাঙালি এই তরুণ! সঙ্গে তিনি তাঁদের পক্ষ থেকে পেয়েছেন সার্টিফিকেট, মেডেল, এমনকি লাইসেন্সও।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE