Advertisement
Durga Puja 2023 Theme

অরণ্য ফিরিয়ে আনার আর্জি জানাচ্ছে এই পুজো!

নির্বিচারে গাছ কাটা আর সবুজ প্রাণকে ধ্বংস করার বিরুদ্ধে সরব হয়ে এই থিম বেছে নিয়েছেন উদ্যোক্তারা

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ২৩:১২
Share: Save:

৪৮ তম বর্ষে পা দিল পাটুলি সর্বজনীন দুর্গোৎসব। বহু বছরের থিম পুজোর ধরন তাঁদের, প্রতি বছরই নতুন কিছু চমক থাকে। এই বছরের থিম ‘দাও ফিরে সে অরণ্য’। নির্বিচারে গাছ কাটা আর সবুজ প্রাণকে ধ্বংস করার বিরুদ্ধে সরব হয়ে এই থিম বেছে নিয়েছেন উদ্যোক্তারা। পাটুলি সেন্ট্রাল ক্লাব, পাটুলি, কলকাতা ৭০০০৯৪, এই ঠিকানায় পৌঁছে গেলেই আপনার চোখে পড়বে এই পুজোর গেট।

পুজো কমিটির কোষাধ্যক্ষ গোবিন্দ কর্মকার জানালেন, ‘‘পরিবেশগত ঘটনাবলী ঘিরে যা কিছু সমস্যা দেখা যায়, তার অন্যতম কারণ আজকের দিনে নির্দয়ভাবে বৃক্ষ ছেদন। আমাদের থিম দেখিয়েছে সেই সব চিত্র আর তুলে ধরেছে বৃক্ষরোপণের ভাল দিকগুলিকে। আমরা বরাবরই থিম পুজোর পথে রয়েছি এবং নানা রকম বার্তা পৌঁছে দিই মানুষের কাছে”।

এই বছর পুজোর থিম শিল্পী সুরোজিৎ রায় চৌধুরী। আর প্রতিমা প্রতি বছর কুমোরটুলি থেকে এলেও এই বছর তৈরি হচ্ছে শিল্পী উত্তম দে-র হাতে। পুজো মণ্ডপ জুড়ে থাকবে সবুজের ছোঁয়া, যা দর্শনার্থীদের মনে দাগ কেটে যাবে বলেই আস্থা রাখছেন উদ্যোক্তারা।

কী ভাবে যাবেন?

ই এম বাইপাস ধরে পাটুলি থানা অবধি এসে, ডান দিকের রাস্তা ধরে দু’টি বাস স্টপ ছেড়ে তিন নম্বর বাস স্টপের ঠিক উল্টো দিকেই পড়বে এই পুজো মণ্ডপের গেট।

থিম দাও ফিরে সে অরণ্য

থিম শিল্পী সুরজিৎ রায় চৌধুরী

প্রতিমা শিল্পী উত্তম দে

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Pandal Hopping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE