Advertisement
Sera Sarbojonin

চতুর্থীতে সেরা ২০টি বারোয়ারি পুজো পরিদর্শন করবেন বিচারকেরা, শুরু হচ্ছে ভোটিংও

তিলোত্তমার সেরা ২০০টি পুজোর মধ্যে ২০টি পুজো মণ্ডপে ভিজ়িট করবেন আমাদের বিচারকেরা। সেই সঙ্গে শুরু হবে ভোটগ্রহণ পর্বও।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ০২:০৩
Share: Save:

বাতাসে আগমণীর সুর। চারিদিকে পুজো পুজো গন্ধ। মা দুর্গা মর্ত্যে পা রেখেছেন। পুজোর এই সন্ধিক্ষণে জমে উঠেছে আনন্দবাজার অনলাইন আয়োজিত ‘সেরা সর্বজনীন’ ২০২৩-এর লড়াই।

এই বছর আমাদের সহযোগিদের ভূমিকায় রয়েছে প্রেজ়েন্টিং পার্টনার ক্যাডবেরি সেলিব্রেশন, পাওয়ার্ড বাই শ্রী মণি ভাস্কর, ইমামি হেলদি অ্যান্ড টেস্টি, ডমিনোজ় এবং ভি-গার্ড। প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের যোগ্য সঙ্গত দিয়েছে আমাদের স্পনসররা।

কলকাতা ও সল্টলেক সংলগ্ন এলাকা থেকে মোট ৩৬৩টি পুজো প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছিল ১৫ সেপ্টেম্বর। রেজিস্ট্রেশন শেষ হয়েছে ১৩ অক্টোবর। প্রাথমিক পর্বে মোট প্রতিযোগিদের মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ২০০টি পুজোকে। ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে ভোট। ভোটিংয়ের ভিত্তিতে বেছে নেওয়া হবে সেরা পুজোকে।

অন্য দিকে চলবে মণ্ডপ পরিদর্শনও। ইতিমধ্যেই আর্টস কলেজের শিক্ষার্থীদের চুলচেরা বিশ্লেষণের পরে সেরা ২০টি পুজোকে বেছে নিয়েছি আমরা। চতুর্থীর সকালে চূড়ান্ত পর্বে এই ২০টি মণ্ডপ পরিদর্শন করবেন আমাদের মাননীয় জুরিরা। এঁদের মধ্যে রয়েছেন প্রিয়াঙ্কা সরকার, সায়ন্তনী গুহঠাকুরতা, সুজয়নীল, সাহেব ভট্টাচার্য, সায়নী ঘোষ, বিমল কুন্ডু, সুব্রত গঙ্গোপাধ্যায়। উপস্থিত থাকবেন আনন্দবাজার অনলাইনের সম্পাদক অনিন্দ্য জানাও।

জুরিদের প্রদেয় নম্বরের ভিত্তিতেই বেছে নেওয়া হবে প্রথম তিনটি সেরা সর্বজনীন পুজোকে। সঙ্গে বিভিন্ন বিভাগে আকর্ষণীয় পুরস্কার ও খেতাব পাবে আরও সাতটি পুজো। রয়েছে জনতার রায়ে সেরা একটি পুরস্কারও। যেটি বেছে নেওয়া হবে জনতার প্রদেয় ভোটের ভিত্তিতেই। পঞ্চমীর সন্ধেবেলা আনন্দবাজার ডট কম বেছে নেবে এই বছরের সেরা ১১টি পুজোকে।

পুজো প্রতিযোগিতার শেষ লগ্নে দাঁড়িয়ে আছি আমরা। তাই আর দেরি নয়? শেষ মুহূর্তে খেলা ঘুরিয়ে দিতে পারে আপনার একটি ভোট। সেরা সর্বজনীন প্রতিযোগিতায় ‘জনতার রায়ে সেরা’ বিভাগে আপনার পছন্দের পুজোকে দেখতে হলে এখনই ভোট দিন। ভোট দেওয়ান। পুজো সংক্রান্ত সমস্ত আপডেটের জন্য সঙ্গে থাকুন। চোখ রাখুন আনন্দ উৎসবে।

শেষ মূহূর্তে নিজের পছন্দসই বারোয়ারি পুজোকে জেতাতে ভোট দিন। ভোট দিতে ক্লিক করুন এই লিঙ্কে


শুভ শারদীয়া।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE