Advertisement
Loona 7 Star Sarbojonin Durgotsob

এই পুজোর ভাবনায় এ বার ‘মানত’!

বেহালার লুনা ৭ স্টার সর্বজনীন দূর্গা উৎসব কমিটি। এ বারে তাদের পুজোর ভাবনায় ‘মানত’।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৬:৫১
Share: Save:

বহু মানুষ আজও মানত করেন। গাছে গিঁট বাধেন। এই ‘মানত’ নিয়েই নিজেদের পুজো মণ্ডপ তৈরি করছে বেহালার লুনা ৭ স্টার সর্বজনীন দূর্গা উৎসব কমিটি।

২০০৯ সালে পুজো শুরু করে এই পুজো কমিটি। এই বছর তাঁদের পুজোর ১৫ বছর। চলতি বছর পুজোর নাম দেওয়া হয়েছে ‘মানত’। কোনও আশা পূরণের জন্য আমরা ঠাকুরের কাছে প্রার্থনা করি। গাছে গিঁটও বাধি। এটাই তুলে ধরা হবে এই মণ্ডপে।

পুজো মণ্ডপ তৈরি করতে ব্যবহার করা হচ্ছে ঘট, সড়া, ঘন্টা, পুজো মণ্ডপ লাল-কালো কাপড় দিয়ে মুড়ে দেওয়া হবে। প্রতিমায় থাকছে পুরনো রাজবাড়ির ছোঁয়া। অষ্টমীর দিন পাড়ার বাসিন্দাদের মধ্যে ভোগ বিতরণ করা হবে।

এ ছাড়াও সেদিন সন্ধ্যায় সবার জন্য প্রসাদ দেওয়া হবে। চতুর্থীর দিন পুজোর উদ্বোধন করা হবে। আসবেন প্রাক্তন ভারতীয় ফুটবলার বিশ্বজিৎ ভট্টাচার্য। সে দিন সাংস্কৃতিক অনুষ্ঠানও করা হবে। পুজো কমিটির সম্পাদক রাণা বেড়া বললেন, ‘‘আমাদের এই বারের পুজোর নাম ‘মানত’। ঠাকুরের কাছে আমরা যে মানত করি সেই ব্যাপারটা তুলে ধরছি। আশা করছি সবার ভাল লাগবে।’’

থিম শিল্পী : নরেন সরকার

প্রতিমা শিল্পী : উত্তম দাস

যাবেন কী করে : শিয়ালদহ থেকে বেহালার চার রাস্তার মোড়ে নামতে হবে। সেখান থেকে বকুলতলার দিকে যেতে হবে। রিলায়্যান্স সুপার স্টোরের উল্টো দিকে এই পুজো মণ্ডপ।


এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE