Advertisement
Khalia Barwari Durgotsav Committee

এবারেও তাঁদের পুজো সাবেকি ঢঙেই

চলতি বছর দুর্গাপুজোয় নিজেদের ১০১ তম বর্ষে ফের সাবেকিয়ানায় পুজো করছে খালিয়া বারোয়ারি দুর্গা উৎসব কমিটি।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১০:০২
Share: Save:

শহরের মোড়ে মোড়ে প্রায় প্রতিটি পুজোতেই থিমের ছোঁয়া লেগেছে। অনেক সাবেকি সর্বজনীন পুজো কমিটিগুলো দর্শক টানার লক্ষ্যে থিমের দিকে ঝুঁকছে। তবে চলতি বছর দুর্গাপুজোয় নিজেদের ১০১ তম বর্ষে ফের সাবেকিয়ানায় পুজো করছে খালিয়া বারোয়ারি দুর্গা উৎসব কমিটি।

১৯২৩ সালে প্রথম বার দুর্গাপুজো করে এই পুজো কমিটি। তার পর গঙ্গা থেকে অনেক জল গড়িয়েছে। আগের বছর পুজোর ১০০তম বর্ষ উদযাপন করেছে হয়েছে এই ক্লাব। গত বার অবশ্য থিম পুজো করে তাঁরা। এই বছর আবার সাবেকিয়ানায় ফিরেছে এই পুজো কমিটি। এবারের মণ্ডপ কাপড়, বাঁশ, শোলা ও এলইডি আলোক সজ্জাতে সাজছে। প্রতিমাতে থাকছে পুরনো ছাপ। পঞ্চমীর দিন এই পুজো মণ্ডপ সাধারণের জন্য খুলে দেওয়া হবে। সেই দিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নবমীর দিন বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে এই পুজো কমিটির মাঠে। পুজো কমিটির সদস্য উজ্জ্বল মাঝি বলেন, ‘‘আমাদের পুজো এবার ১০১ তম বর্ষে। সবাই কলকাতার পুজো দেখেন জেলার পুজোতেও আসুন আশা করি ভালো লাগবে।’’

প্রতিমা শিল্পী : সুশান্ত মান্না

যাবেন কী করে : হাওড়া স্টেশন থেকে বেরিয়ে খালিয়াগামী বাস ধরে খালিয়া স্টপে নামতে হবে। সেখানেই রাস্তার পাশে মাঠে এই পুজো।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE