Advertisement
Durga Puja 2023 Theme

এদের পুজোয় ফিরবে পুরনো পাড়া

তালতলা ডাক্তার লেনস্থ সর্বজনীন দুর্গোৎসব। এদের হাত ধরে এ বার ফিরতে চলেছে পুরনো পাড়া।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ২৩:২৫
Share: Save:

যত দিন যায়, ততই আমাদের চারপাশের পরিবেশও বদলাতে থাকে। বদলায় বাড়িঘর, দোকান, পাড়া সব কিছু। নতুন প্রজন্ম পাড়ার সেই পুরনো রূপ দেখতে পায় না। সেই দিক থেকেই এ বারে নিজেদের মণ্ডপ তৈরি করছে তালতলা ডাক্তার লেনস্থ সর্বজনীন দুর্গোৎসব কমিটি।

১৯৪৯ সালে প্রথম পুজো শুরু করে এই কমিটি। এই বছর তাঁদের ৭৫ বছরের পুজো। এ বারে পাড়ার পুরনো রূপ তুলে ধরছে এই কমিটি। পুজোর নাম দেওয়া হয়েছে ‘পাড়া ফিরল পাড়াতে’। মণ্ডপ তৈরি করার ক্ষেত্রে বাঁশ, কাপড়, লোহা পুরনো দিনের ঘড়ি ব্যবহার করা হচ্ছে।

কয়েকটি পুরনো দিনের দোকানও বানানো হচ্ছে। বনেদি বাড়ির মতো প্রতিমা তৈরি করা হচ্ছে। তৃতীয়ার দিন জনসাধারণের জন্য তা খুলে দেওয়া হবে।

পুজো কমিটির সহ-সম্পাদক দেবাশিস সেন বললেন, ‘‘দীর্ঘদিন আমি এই পুজোর সঙ্গে জড়িত। এ বছর আমরা সাবেকিয়ানায় পুজোর আয়োজন করছি। আমাদের এখানে সব ধর্মের মানুষ বসবাস করে তাদের সবাইকে নিয়েই পুজো।’’

থিম শিল্পী- বিপ্লব আশ

প্রতিমা শিল্পী-সুশান্ত দাস

যাবেন কী করে- শিয়ালদহ থেকে ধর্মতলাগামী বাস ধরে তালতলা বাজার নামতে হবে। সেখানে যশোদা মিষ্টির দোকানের পাশের রাস্তা ধরে এগোলেই এই পুজো মণ্ডপ পড়বে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Pandal themes Durga Puja Pandal Hopping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE