Advertisement
Bagh Jatin E Block Theme

সময়ের কুফলের বিরুদ্ধে কথা বলবে এই পুজো মণ্ডপ

বাঘা যতীন ই-ব্লক সর্বজনীন দুর্গোৎসব সমিতির পুজো থাকবে সময়ের কুফল নিয়ে বার্তা।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:৫২
Share: Save:

মানব সভ্যতার বিভিন্ন ধাপে, পৃথিবীর সবচেয়ে বুদ্ধিমানজীব নিজেদের উন্নতি করেই চলেছে। এই যাত্রা পথে মানুষ যেমন সভ্যতার উন্নতি করছে, তেমন ভাবেই পরিবেশের ক্ষতি করে চলেছে। বিভিন্ন আদল থেকে তার পরির্বতন করে নতুন রূপ তৈরি করা হচ্ছে। যার ফলে ক্ষতি হচ্ছে সবার। আজ মানুষ-মানুষে হিংসাও বেড়েছে। এই সব কিছু নিয়ে নিজেদের থিম সাজাচ্ছে বাঘা যতীন ই-ব্লক সর্বজনীন দুর্গোৎসব সমিতি।

১৯৫০ সালে নিজেদের প্রথম পুজো করে বাঘা যতীন ই-ব্লক সর্বজনীন সমিতি। এই বছর তাঁদের পুজো ৭৩ বছরের। এ বার থিমের নাম তাঁরা দিয়েছেন ‘আদল’। আমাদের পূর্বসূরীরা আমাদের বিভিন্ন সাংস্কৃতিক রীতির মধ্যে দিয়ে আমাদের বড় করে তুলেছে। খেলার মাঠে দিন কেটেছে। তবে আজ আর তা হয় না। থিমের মাধ্যমে এর কুফলই বলা হবে। এর সঙ্গে মানুষ একে অপরের লড়াই রুখতেও বার্তা দেওয়া হবে। মণ্ডপ তৈরি করা হচ্ছে প্লাইউড, খবরের কাগজ, টি-ব্যাগ দিয়ে।

মণ্ডপের বিভিন্ন হাতের কাজ থাকছে। প্রতিমা তৈরি করা হচ্ছে থিমের সঙ্গে মিলিয়ে।পুজো কমিটির সম্পাদক দীপঙ্কর মজুমদার বলেন, ‘‘আমাদের এই পুজোর মাধ্যমে আমরা সমাজকে একটা বার্তা দেওয়ার চেষ্টা করি। এই বারও সেই চেষ্টাই আছে।

থিম শিল্পী: রূপক বসু

প্রতিমা শিল্পী: দীপেন মন্ডল

যাবেন কী করে: বাঘা যতীন রেল স্টেশনে নেমে স্টেশন রোড ধরে বাস স্ট্যান্ডের দিকে গেলেই এই পুজো।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Theme Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE