Advertisement
Abasaner Singhasan

পঞ্চমীতে কলকাতার সেরা ২০টি আবাসনে ঘুরে দেখবেন তারকারা, চলছে ভোটিংও

পাড়ার পুজোর পাশাপাশি, থিম ও পরিকল্পনায় সমানে সমানে টেক্কা দিচ্ছে কলকাতার আবাসনের পুজোগুলিও। সেই উদ্দীপনাকেই কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে আনন্দবাজার অনলাইন আয়োজিত, ‘আবাসনের সিংহাসনে’ ২০২৩ — কলকাতার সেরা আবাসনের পুজোর খোঁজ।

‘আবাসনের সিংহাসনে’ ২০২৩

‘আবাসনের সিংহাসনে’ ২০২৩

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ২৩:৪৯
Share: Save:

শহর জুড়ে যেন পুজো পুজো গন্ধ। রাস্তায় সারি দিয়ে চলা কালো মাথার ভিড় জানান দিচ্ছে বাঙালির শ্রেষ্ঠ উৎসবের মাহাত্ম্যের কথা। তবে সেই পুজোর ছবিটা বদলেছে। পাড়ার পুজোর পাশাপাশি, থিম ও পরিকল্পনায় সমানে সমানে টেক্কা দিচ্ছে কলকাতার আবাসনের পুজোগুলিও।

সেই উদ্দীপনাকেই কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে আনন্দবাজার অনলাইন আয়োজিত, ‘আবাসনের সিংহাসনে’ ২০২৩ — কলকাতার সেরা আবাসনের পুজোর খোঁজ। এই বছর আমাদের সহযোগিদের ভূমিকায় রয়েছে প্রেজ়েন্টিং পার্টনার বন্ধন মিউচুয়াল ফান্ড, পাওয়ার্ড মার্লিন গ্রুপ, শপার্স টপ,কো-পাওয়ার্ড বাই বাজার কলকাতা, হেল্থকেয়ার পার্টনার অ্যাপোলো মাল্টিস্পেশালিটি হসপিটালস, ফুড পার্টনার ওয়াও মোমো, হেল্থ পার্টনার পতঞ্জলি, ডিলাইট পার্টনার অ্যালপেনলিবে, এবং কমফোর্ট পার্টনার ডলার।

এই বছর ‘আবাসনের সিংহাসনে’ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছিল ১৫ সেপ্টেম্বর। কলকাতা ও সল্টলেক সংলগ্ন এলাকা থেকে মোট ২৯০টি পুজো অংশ নিয়েছিল এ বারের প্রতিযোগিতায়। রেজিস্ট্রেশন শেষ হয়েছে ১৩ অক্টোবর। প্রাথমিক পর্বে মোট প্রতিযোগিদের মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ২০০টি পুজোকে। ১৯ অক্টোবর থেকে শুরু হয়েছে ভোট।

ভোটিংয়ের পাশাপাশি চলবে মণ্ডপ পরিদর্শনও। ইতিমধ্যেই আর্টস কলেজের শিক্ষার্থীদের চুলচেরা বিশ্লেষণের পরে সেরা ২০টি আবাসনের পুজোকে বেছে নিয়েছি আমরা। ২০ অক্টোবর, শুক্রবার সেই আবাসনগুলি ঘুরে দেখবেন আমাদের মাননীয় জুরিরা। এঁদের মধ্যে রয়েছেন দর্শনা বণিক, সৌরভ দাস, সোহিনী সরকার, রণজয় বিষ্ণু, শ্রী মণি ভাস্কর, দেবযানী চট্টোপাধ্যায়, চন্দ্রাণী দাস। উপস্থিত থাকবেন আনন্দবাজার অনলাইনের সম্পাদক অনিন্দ্য জানাও।

আবাসনগুলির পুজো দেখে নম্বর দেবেন জুরিরা। জুরিদের প্রদেয় নম্বরের ভিত্তিতেই বেছে নেওয়া হবে প্রথম তিনটি আবাসনের পুজোকে। সঙ্গে বিভিন্ন বিভাগে আকর্ষণীয় পুরস্কার ও খেতাব পাবে আরও সাতটি পুজো। রয়েছে জনতার রায়ে সেরা একটি পুরস্কারও। যেটি বেছে নেওয়া হবে জনতার প্রদেয় ভোটের ভিত্তিতেই। পঞ্চমীর সন্ধেবেলা আনন্দবাজার ডট কম বেছে নেবে এই বছরের সেরা ১১টি পুজোকে।

শেষ মূহূর্তে নিজের পছন্দের আবাসনের পুজোকে জেতাতে ভোট দিন। ভোট দিতে ক্লিক করুন এই লিঙ্কে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Puja Parikrama Durga Puja 2023 festival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE