Advertisement
Action camera

পুজোর ভিড়ে ছবি তুলতে সমস্যা? সমাধান করতে পারে এই ক্যামেরাগুলি

সমস্যা হয় যাঁরা একদমই ছবি তুলতে পারেন না, তাঁদের। পুজোর ভিড়ে ধাক্কাধাক্কিতে হাত কাঁপতে বাধ্য। তবে এই সমস্যা থেকে মুক্তির উপায় কিন্তু রয়েছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৫
Share: Save:

পুজোতে ঘুরতে বেরলে ছবি তো তুলতে হবেই। সে প্যান্ডেলের ছবি হোক বা নিজস্বী। পুজোর সুন্দর মূহর্তগুলি লেন্সবন্দি করে রাখতে চাই আমরা। তবে শুধু ছবি তুললেই তো হল না। ঠিক করে ছবি তুলতে না পারলে যে সবটাই জলে!

পুজোর ভিড়ে, প্যান্ডেলের ধাক্কাধাক্কিতে সুন্দর ছবি তোলাটা কিন্তু মুখের কথা নয়। যদিও আজকাল স্মার্ট ফোনের অত্যাধুনিক ক্যামেরাগুলি সেই কাজ অনেকটাই সোজা করে দিয়েছে। বিশেষ করে আই ফোনগুলির ক্যামেরাতে স্টেবিলাইজার চালু করে ছবি তুললে বা ভিডিয়ো করলে কিন্তু তার মান অনেক ক্ষেত্রেই বেশ পেশাদারিদের মতো লাগে।

কিন্তু সমস্যা হয়, যাঁরা একদমই ছবি তুলতে পারেন না, তাঁদের। পুজোর ভিড়ে ধাক্কাধাক্কিতে হাত কাঁপতে বাধ্য। তবে এই সমস্যা থেকে মুক্তির উপায় কিন্তু রয়েছে। এ ক্ষেত্রে মুশকিল আসান হতে পারে ৩৬০ ডিগ্রি অ্যাকশন ক্যামেরাগুলি।

নানা ছোট বড় ব্র্যান্ডের এই অ্যাকশন ক্যামেরাগুলি আকারে খুব ছোট, তাই খুব সহজেই আপনি বইতে পারবেন। উন্নতমানের এই ক্যামেরাগুলিতে রয়েছে নতুন টেকনোলজি যা খুব সহজে কমিয়ে দেয় কাঁপা হাতের ঝাঁকুনি এবং এগুলি সুন্দর ছবি তুলতে সাহায্য করে।

এই ক্যামেরা গুলি আপনি অনায়াসে আপনার বুকে বা জামা বা টুপির সঙ্গেও পরে নিতে পারেন। ক্যামেরাতে থাকা অটো ফোকাস টেকনোলজির মাধ্যমে ওয়াইড অ্যাঙ্গেলে ভিডিয়ো করতে পারেন খুব সহজেই। নবীশ কোনও একজন যদি ইনস্টাগ্রামে বা ফেসবুকের জন্য রিল বানাতে চান তাহলেও কিন্তু এই ক্যামেরাগুলি বেশ ভাল।

চিত্রগ্রাহক সম্বিত দে’র কথায়, ‘এই ক্যামেরাগুলি ৩৬০ ডিগ্রি ভিডিয়ো বা ইনস্টাগ্রাম রিল বানানোর জন্য বেশ ভাল। এমনকি একদম নতুন মডেলগুলিতে হাঁটার সময়ও ভিডিয়ো করা যায়। তবে ছবি বা সেলফি তুলতে হলে ফোনের ক্যামেরা বা আইফোনের ক্যামেরাই একটু উন্নততর। কারণ এই ক্যামেরাগুলির লো লাইট পারফরমেন্স বা কম আলোতে ছবি তোলার জন্য খুব একটা ভাল নয়।’

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

360 Photo Photography 360 degree view
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE