Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পুজোর বাজারে নতুন ফোন আনছে ওয়ান প্লাস

পুজোর মাঝামাঝি বাজারে আসছে ওয়ান প্লাসের নতুন ফোন, ওয়ান প্লাস সেভেন-টি প্রো। থাকছে পপআপ সেলফি ক্যামেরা সহ নানা ফিচার।

অলোক ভট্টাচার্য
কলকাতা ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৫৫
Save
Something isn't right! Please refresh.
ওয়ান প্লাস সেভেন প্রো।

ওয়ান প্লাস সেভেন প্রো।

Popup Close

পুজো এল বলে। প্যান্ডেলে প্যান্ডেলে চূড়ান্ত ব্যস্ততা। থিম নিয়ে লুকোচুরি খেলা চলছে। পুজোর বাজারও শুরু হয়ে গিয়েছে। পোশাক, জুতো, নতুন চুলের স্টাইল, গয়না, জিমে গিয়ে শরীরটাকে ঝকমকে করে নেওয়া, চটজলদি ত্বকের চর্চা— কত কি না শুরু হয়ে গিয়েছে। তালিকাটি কিন্তু এখানেই শেষ নয়। এই সময়ে নতুন গ্যাজেট নিয়ে আসারও সময়ে। পুজোর আবহে নতুন গ্যাজেট আসলে মন্দ হয় না।

এমন ভাবনা মাথায় খেললে আপনার জন্য সুখবর বাতাসে ভাসছে। তবে একটু অপেক্ষা করতে হবে। পুজোর মাঝামাঝি বাজারে আসছে ওয়ান প্লাসের নতুন ফোন, ওয়ান প্লাস সেভেন-টি প্রো।

আইফোনে সেই রমরমার বাজারে কিছুটা হলেও ভাটার ছায়া। আইফোনে নতুন কিছু দিচ্ছে কি? বেশ কিছু দিন ধরেই এই প্রশ্ন উঠতে শুরু করেছে। অ্যাপলের বেশ কয়েক জন উচ্চপদস্থ কর্তা সরে যাওয়ায় প্রশ্নটি ক্রমেই জোরালো হয়েছে। এই অবস্থায় যে সংস্থাগুলি উঠে আসছে তার মধ্যে ওয়ান প্লাস অন্যতম। প্রথমেই বলে রাখা ভাল, ওয়াল প্লাস চিনের সংস্থা। চিনা সংস্থা বলে যাঁরা নাক কোঁচকান, তাঁরা এক বার নতুন ওয়ান প্লাসের ফোন বেরনোর পরে দোকানের সামনে লাইনটা দেখতে পারেন। তবে সে সব কথায় না গিয়ে মোদ্দা ব্যাপারে আসা যাক।

Advertisement

আরও পড়ুন: ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আনল ভিভো

ওয়ান প্লাস সংস্থার ফোনের প্রধান বৈশিষ্ট্য হল, গুণমান নিয়ে সমঝোতা না করা। সেটা করতে গিয়ে এই সংস্থার ফোনের মূল্য আশপাশের প্রতিযোগীর থেকে তুলানমূলক ভাবে কিছুটা বেশি থেকেছে। কিন্তু গুণমানের কারণে সব ছাপিয়েও জনপ্রিয় হয়ে উঠেছে এই সংস্থার ফোন। সেই সুনাম ধরে রাখতে আরও একটি নতুন ফোন আনতে চলেছে ওয়ান প্লাস সেভেন টি প্রো। এর আগে ওয়ান প্লাস থ্রি-টি এবং ওয়ান প্লাস ফাইভ-টি ফোন নিয়ে এসেছে।



আরও পড়ুন: পুজোয় বাইরে যাচ্ছেন? বাড়ি সুরক্ষিত রাখবেন কী করে?

এখনও পর্যন্ত যে ছবি সামনে এসেছে তাতে ফোনটিকে অনেকটা ওয়ান প্লাস-সেভেন-এর মতোই দেখতে লাগছে। সামনের দিকে ডিসপ্লে-তে কোনও নজ নেই। মানে সামনের দিকের ফ্রন্ট ক্যামেরাটি হবে পপ আপ ক্যামেরা। বেশ কয়েকটি সংস্থার ফোনে এই পপ আপ ক্যামেরার ব্যবহার শুরু হয়েছে। ফোনের পাশগুলি কার্ভ করা। এ ফোনের পিছনের দিকে তিনটি ক্যামেরা রয়েছে। কিন্তু সবার আগে কোনও ফোন কিনতে গেলে যে জিনিসটির দিকে আমরা প্রথমে খেয়াল করি তা হল প্রসেসর। এ ক্ষেত্রে কোয়ালকমের ৮৫৫ প্লাস এসওসি প্রসেসর ব্যবহার করা হবে। এখানেই ওয়ান প্লাস ৭ প্রো-এর সঙ্গে পার্থক্যটা থাকছে। কারণ, ওয়ান প্লাস ৭ প্রো-এর আছে কোয়ালকমের ৮৫৫ এসওসি প্রসেসর।

বাকি কিছু? না, এখনও পর্যন্ত আর কিছু জানা যায়নি। এর জন্য আর একটু অপেক্ষা করতে হবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement