Advertisement
Presented by
Co powered by
Associate Partners
telegram

Durga Puja 2021: প্রায় নিখরচায় সিনেমা দেখতে চান? টেলিগ্রাম দিয়ে করা যায় সহজেই

ফেসবুক, টুইটারের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে বাজারে ঠাঁই করে নিয়েছে আরও একটি অ্যাপ, টেলিগ্রাম।

ভারতের বাজারে ইতিমধ্যেই টেলিগ্রামের গ্রাহক সংখ্যাও বেড়েছে।

ভারতের বাজারে ইতিমধ্যেই টেলিগ্রামের গ্রাহক সংখ্যাও বেড়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ১৮:৪৬
Share: Save:

করোনা এবং লকডাউনের জেরে দেড় বছরের বেশি সময় মানুষ ঘরবন্দি। বিনোদন কিছু নেই বললেই চলে। সময় যত এগিয়েছে ঘরবন্দি দশার ফলে হতাশা পাল্লা দিয়ে বেড়েছে। পাশাপাশি টিভি, মোবাইল ফোনের উপর আসক্তিও বেড়েছে। এই পরিস্থিতিতে যদি ঘরে বসেই নিত্যনতুন সিনেমা দেখা যায় এবং তার জন্য খরচ করতে হয় খুব সামান্য, তাহলে তো আর কথাই নেই।

ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে প্রতিযোগিতার বাজারে ঠাঁই করে নিয়েছে আরও একটি অ্যাপ, টেলিগ্রাম। টেলিগ্রামের এই জনপ্রিয়তার প্রধান দু’টি কারণ হল ব্যক্তিগত নিরাপত্তা আর অতি সস্তায় সিনেমা দেখার সুবিধা।

ভারতে ফেসবুক, হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা প্রথম থেকেই আকাশছোঁয়া। পাশাপাশি টেলিগ্রাম অ্যাপের ব্যবহারও বেড়েছে। ভারতের বাজারে ইতিমধ্যেই টেলিগ্রামের গ্রাহক সংখ্যাও বেড়েছে। এমন অনেক ফিচার রয়েছে এই অ্যাপে যা অন্য অ্যাপে পাওয়া যাবে না। ব্যবহারের পদ্ধতিতে হোয়াটসঅ্যাপের সঙ্গে অনেকটাই সামঞ্জস্য রয়েছে। ব্যক্তিগত তথ্য-নথি সুরক্ষার দিক থেকে দীর্ঘ দিন গ্রাহকদের বিরাগভাজন হয়েছে হোয়াটসঅ্যাপ। এই সুরক্ষাই টেলিগ্রামের জনপ্রিয়তার অন্যতম কারণ।

টেলিগ্রামের জনপ্রিয়তার আর একটি কারণ, এই অ্যাপের সাহায্যে সহজেই সিনেমা ডাউনলোড করা যাবে। ডিজিটাল প্ল্যাটফর্ম সাবস্ক্রাইব করার ঝক্কি না করে, অনেক কম সময়েই সিনেমা ডাউনলোড করা যাবে। টাকাও অনেকটা বেঁচে যাবে। এর জন্য দরকার একমাত্র স্মার্টফোন। নতুন-পুরনো, হিন্দি, ইংরাজি, বাংলা-সহ নানা ভাষার ছবি বা ওয়েব সিরিজ ডাউনলোড করা যাবে।

সঙ্গে বাড়তি পাওনা, বইয়ের পিডিএফ পাওয়ার সুবিধা। খুব সহজে, বিনামূল্যে বা খুবই অল্প মূল্য নিজের পছন্দ মতো বই পেয়ে যাবেন। এছাড়াও আছে একাধিক গ্রুপ। যেখানে একবার নিজেকে যুক্ত করে নিতে পারলেই কেল্লাফতে।

কোথায় পাবেন?

গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে এই অ্যাপটি। তার পর নিজের ফোন নম্বর দিয়ে নথিভুক্তি করাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.