Advertisement
Durga Puja 2022

উড়ছে মানুষ! কাণ্ড দেখে তাজ্জব নেটদুনিয়া

বিমানে করে এ দিক সেদিক সফর যেন সেই গগনচুম্বী স্বপ্নের দুধের স্বাদ ঘোলে মেটানোর মতোই। তাই নিজেকেই নিজে আকাশে পৌঁছে দেওয়ার জন্য আশ্রয় নিতে হয় আধুনিক প্রযুক্তির কাছেই।

ভবিষ্যতের প্রতিচ্ছবি উপস্থিত!

ভবিষ্যতের প্রতিচ্ছবি উপস্থিত!

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১২:৫০
Share: Save:

মেঘের দেশে পাড়ি জমানোর স্বপ্ন থাকে সবারই! আবার নিমেষের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়গায় ডানায় ভেসে উড়ে চলার ক্ষমতাও মনে মনে চেয়ে থাকেন আট থেকে আশি সব্বাই! তবে মানুষের পাখির মতো উড়ে বেড়ানোর শখ পুরণ আর হল কই! বিমানে করে এদিক সেদিক সফর যেন সেই গগনচুম্বী স্বপ্নের দুধের স্বাদ ঘোলে মেটানোর মতোই। তাই নিজেকেই নিজে আকাশে পৌঁছে দেওয়ার জন্য আশ্রয় নিতে হয় আধুনিক প্রযুক্তির কাছেই।

সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিয়ো। যেখানে দেখা যাচ্ছে যে এক ব্যক্তি পিঠে অত্যাধুনিক কোনও প্রযুক্তির রকেট জাতীয় ইঞ্জিন নিয়ে উড়ছেন। কোনও বাহন ছাড়াই। শুধুমাত্র জ্বালানির সাহায্যে বায়ুর চাপে, এই ধরনের স্যূট ব্যবহার করলে কোনও চিন্তা ছাড়াই সবাই পৌঁছে যেতে পারবেন গন্তব্যে।

বিগত পাঁচ বছর ধরে লন্ডনের কোম্পানি গ্র্যাভিটিতে টেস্ট পাইলট হিসেবে কাজ করছেন অ্যালেক্স উইলসন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, উইলসন প্রায় ২০০টিরও বেশি জায়গায় উড়ে গিয়েছেন এই যন্ত্রের সাহায্যে। তাঁর কাছে আকাশপথে যাতায়াতের এই ইচ্ছেপুরণ খুবই স্বাভাবিক। কারণ এটি কোনও বিমান বা কপ্টার নয়, বরং এই প্রযুক্তি মানুষের নিজেরই আকাশে উড়ে বেড়ানোর স্বপ্নকে ছোঁয়া।

ভিডিয়োতে দেখা যাচ্ছে ব্রাউনিং, যিনি গ্র্যাভিটি ইন্ডাস্ট্রিজের একজন প্রযুক্তিবিদ ও সংস্থার স্থাপক, তিনি এই প্রযুক্তির সাহায্যে কীভাবে উড়তে পাড়া যাবে তা দেখাচ্ছেন নিজেই। উইলসন আরও দাবি করেন যে এই ধরনের প্রযুক্তি স্পেশাল ফোর্স, কিংবা প্যারামেডিক্সদের পাহাড়ের উচ্চতায় আটকে পড়া হাইকারদের উদ্ধার করার কাজে ব্যবহার করা যেতে পারে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 ananda utsav 2022 Tech and Gadgets
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE