Advertisement
Durga Puja 2022

পুজোয় পাঁচ দিন কী কী রিল বানাতে পারেন? দেখে নিন এক নজরে

আপনিও যদি সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েনসার হতে চান, তবে এই পুজোতেই শুরু হতে পারে তার শুভ সূচনা।

পুজোয় বানিয়ে ফেলুন ট্রেন্ডিং ইনস্টাগ্রাম রিল

পুজোয় বানিয়ে ফেলুন ট্রেন্ডিং ইনস্টাগ্রাম রিল

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০
Share: Save:

নেটপাড়ায় যাঁরা সারা দিন ঘোরাঘুরি করেন, রিল ব্যাপারটা নিয়ে তাঁরা সবাই কম বেশি অবগত। স্কুল-কলেজের পড়ুয়া থেকে ব্যস্ত অফিসকর্মী, অবসরের সময়-সুযোগে বেশির ভাগই ইদানীং রিল দেখতে বা নিজেরা বানাতে পছন্দ করেন। সোশ্যাল মিডিয়ায় এখন এই সংক্ষিপ্ত ভিডিয়োর জনপ্রিয়তা তুঙ্গে। পুজোর ক’দিন রিল বানিয়েই চোখ টানতে চাইছেন? এই প্রতিবেদনে রইল তারই কিছু খুঁটিনাটি টিপস।

গান, নাচ, কমেডি কিংবা শিক্ষা মূলক ভিডিয়ো- হরেক রকম বিষয়েই তৈরি হয় ফেসবুক বা ইনস্টাগ্রাম রিল। সাধারণ মানুষ তো বটেই, তারকারাও আজকাল রিলেই মজে। অসংখ্য মানুষ দেখছেন। বাড়ছে অনুরাগীর সংখ্যাও। নেটপাড়ায় নজর কাড়তে আর কী-ই বা চাই! তবে যে সে রিল হলেই হল না কিন্তু। পুজোর রিলে জনপ্রিয় হতে একটু আগেভাগে ভেবে নিন ভিডিয়োর বিষয়।

দেখতে পারেন এই বিষয়গুলি:

পাঁচদিনের সাজ পোশাক

পুজোয় আপনার রিলে থাক শারদ সাজের সাতকাহন। সে দর্শকদের জন্য ফ্যাশন টিপস-ই হোক কিংবা আপনার নিজের সাজগোজের কাহিনি। এমনকি তারকাদের মতো সেজেও বানাতে পারেন রিল। ট্রানজিশন ভিডিয়ো এই বিষয়ের ক্ষেত্রে উপযুক্ত।

ঠাকুর দেখা

মণ্ডপ থেকে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখা। সঙ্গে দর্শকেরা। প্ল্যানটা ভাল না?

দর্শকদের জন্য টুকরো টুকরো ভিডিয়োর অংশ দিয়ে তৈরি করতে পারেন একটি প্যান্ডেল হপিং-এর রিল। অথবা একটি নির্দিষ্ট দিনের ঘোরাঘুরিও হয়ে উঠতে পারে বিষয়বস্তু।

মহালয়া

দেবীপক্ষের সূচনায় আপনিও একটি রিল বানাতেই পারেন। প্রয়োজনে চলে যেতে পারেন গঙ্গার ঘাট বা কুমোরটুলি। রিলে ভরপুর থাকুক পুজোর গন্ধ।

ঘর সাজানো

পুজোয় কী ভাবে সেজে উঠল আপনার ঘর? সেটাই হতে পারে রিল। এ ক্ষেত্রেও সাজানোর আগে এবং পরে- দুই অবস্থার ছবি বা ভিডিয়ো দিয়ে বানাতে পারেন ট্রানজিশন রিল।

ট্রেন্ডিং রিল

খেয়াল রাখুন কোন রিলগুলি এখন ট্রেন্ডিং। চেষ্টা করুন সেই ধরনের বিষয়বস্তু বাছাই করতে। প্রয়োজনে রিল তৈরির সময়ে আপনার সাজপোশাকেও থাকুক তার ছোঁয়া।

রিল হতে পারে হরেক বিষয়ে। কিন্তু বিষয়বস্তু বাছাইয়ের পাশাপাশি বুঝে নিন ঠিক কোন ধরনের রিল তৈরিতে আপনি বেশি পারদর্শী। ভাল নাচতে বা গাইতে পারলে সেটাই যেন আপনার ভিডিয়োয় বেশি গুরুত্ব পায়। কথার জাদুতে লোকের মন কাড়ার ক্ষমতা থাকলে জোর দিন তাতে। এখন অনেকেই রিল বানানো বা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারের কাজকে পেশা হিসেবে বেছে নিচ্ছেন। আপনারও কি সেটাই স্বপ্ন? তবে এই পুজোতেই হয়ে যাক তার শুভ সূচনা!

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE