Advertisement
Photo Editing Apps

প্যান্ডেলের ধাক্কাধাক্কির মধ্যে ছবি তুলতে গিয়ে নড়ে গিয়েছে হাত? মুশকিল আসান হতে পারে এই পাঁচ অ্যাপ

মোবাইলে যদি এই পাঁচ অ্যাপ থাকে তো, আর চিন্তা নেই। কাঁপা হাতের তোলা ছবিও হয়ে উঠতে পারে দারুণ সুন্দর।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৩
Share: Save:

পুজোয় ঠাকুর দেখতে বেরিয়েছেন, আর ছবি তুলবেন না, তা আবার হয় নাকি! তবে ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কি করে ছবি তোলাটা খুব মুশকিলের। কখনও ফোকাস ঠিক রাখা ঝামেলা। কোনও ছবিতে বা আলো কম হয়ে যায়। কোনওটাই আবার বেশি। কিন্তু আপনার মোবাইলে যদি থাকে এই পাঁচ অ্যাপ, তা’হলে আর চিন্তা নেই। অনায়াসে ছবি হয়ে উঠতে পারে দারুণ সুন্দর। এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল মোবাইলে ছবি এডিট করার জন্য সেরা পাঁচ অ্যাপের হদিশ।

স্ন্যাপসিড

অ্যান্ড্রয়েড এবং আই ফোন দুই ফোনেই ব্যবহারের জন্য প্রস্তুত অ্যাপ কিন্তু নিমেষেই আপনার ছবির গুণমান করে তুলতে পারে যথেষ্ট ভাল। এতে রয়েছে প্রায় ২৯টি প্রয়োজনীয় জিনিসপত্র। যা দিয়ে এডিট করতে পারা যায়। যেমন, হিলিং, ব্রাশ, স্ট্রাকচার, এইচডিআর-এর মতো কিছু টুল। এমনকি ‘র’ ছবিও এডিট করতে পারবেন এই অ্যাপের সাহায্যে।

আফটার লাইট

এই অ্যাপের মাধ্যমেও আপনি অ্যান্ড্রয়েড এবং আই ফোন দুই ধরনের মোবাইলে ছবি এডিট করতে পারবেন। লাইট লিক, ডবল এক্সপোসার এবং ফিল্ম গ্রেন-এর মতো উন্নতমানের টুলের সুবিধা আপনি পেয়ে যাবেন এই অ্যাপে। সহজ সরল উপায়ে ছবি এডিট করতে পারাই হল এই অ্যাপের সবচেয়ে বড় সুবিধা।

ফোটো ডিরেক্টর

সহজে স্টুডিয়োর মতো ছবি এডিট করার অভিজ্ঞতা পেতে হলে ব্যবহার করুন এই অ্যাপ। ব্যাকগ্রাউন্ড পরিবর্তন, অপ্রয়োজনীয় জিনিস মুছে ফেলা সহ আরও নানা ধরনের সুযোগ সুবিধা পেতে পারেন এই অ্যাপে। শুধু তাই নয় এই অ্যাপে রয়েছে এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজির মাধ্যমে ছবি এডিট করার সুযোগ।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ইউ ক্যাম পারফেক্ট

ছবি এডিট করতে এই অ্যাপ ব্যবহার করলে আপনি পেয়ে যাবেন ব্যাকগ্রাউন্ড পরিবর্তন, স্কাই রিমুভাল, অ্যানিমেটেড এফেক্ট এবং স্টিকার, একশোর বেশি ফিল্টার, অ্যাস্থেটিক কোলাজ বানানোর মতো আরও অনেক ব্যাপার স্যাপার। এ ছাড়াও রয়েছে এআই অবজেক্ট রিমুভাল-এর সুবিধা, যা এক নিমেষেই আপনার ছবির পিছন থেকে সরিয়ে দিতে পারে অবাঞ্ছিত বস্তু।

পিক্স আর্ট

পিক্স আর্ট-এর সবচেয়ে বড় সুবিধা হল এই অ্যাপ ব্যবহার করে আপনি ছবি তুলতে পারবেন। প্রয়োজনে ছবি তোলার সময় ব্যবহার করতে পারবেন ফিল্টার। এ ছাড়াও রয়েছে ফোটো কোলাজ, ম্যাজিক এফেক্টের মতো নানা সুবিধা।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Photo Edit Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE