Advertisement
Power bank Buying tips

পাওয়ার ব্যাঙ্ক কেনার আগে কোন বিষয়গুলি মাথায় রাখবেন, জেনে নিন

বাজারে এখন অনেক রকম পাওয়ার ব্যাঙ্ক কিনতে পাওয়া যায়। ঠিকমতো দেখেশুনে না কিনলে কিন্তু কিছু দিন পরেই খারাপ হয়ে যেতে পারে আপনার সাধের পাওয়ার ব্যাঙ্ক।

পাওয়ার ব্যাঙ্ক

পাওয়ার ব্যাঙ্ক

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৮
Share: Save:

পুজোয় সারা দিন বাইরে টইটই করে ঘুরে বেড়িয়ে মোবাইলের চার্জের বেহাল দশা। তা নিয়ে এখন অবশ্য খুব একটা ভাবনার কিছু নেই। সঙ্গে রাখতে হবে শুধু একটা পাওয়ার ব্যাঙ্ক। বাইরে গেলেও কিন্তু বেশ কাজে লাগে এই গ্যাজেট। তবে একটা কথা। বাজারে এখন অনেক রকম পাওয়ার ব্যাঙ্ক কিনতে পাওয়া যায়। ঠিকমতো দেখেশুনে না কিনলে কিন্তু কিছু দিন পরেই খারাপ হয়ে যেতে পারে আপনার সাধের পাওয়ার ব্যাঙ্ক। তাই কেনার আগে ভাল করে দেখে নিন এই বিষয়গুলি।

স্মার্ট ফোনের ব্যাটারি

পাওয়ার ব্যাঙ্ক এবং আপনার ফোনের ব্যাটারির ক্ষমতা মিলিয়ে দেখে নিন। যদি আপনার ফোনের ব্যাটারি হয় ৫০০০ এমএএইচ, তবে পাওয়ার ব্যাঙ্ক কিনতে হবে তার চেয়ে বেশি ক্ষমতা সম্পন্ন। পাওয়ার ব্যাঙ্কটি যদি হয় ১০০০০ এমএএইচ ক্ষমতার, তবে মোবাইলে দু’বার চার্জ দিতে পারবেন।

ক্যাপাসিটি

আপনি কত ক্ষণ ফোন চার্জ দিতে পারবেন, তা নির্ভর করে আপনার পাওয়ার ব্যাঙ্কের ক্যাপাসিটির উপর। ক্ষমতা যত বেশি হবে, তত বেশি ক্ষণ চার্জ দেওয়া যাবে।

কানেক্টিভিটি

কানেক্টিভিটির বিষয়টি খুব গুরুত্বপূর্ণ। আপনার পাওয়ার ব্যাঙ্ক একই সময়ে অনেকগুলি যন্ত্রে কানেক্ট করা যায় কি না দেখে নিন। খেয়াল রাখুন যেন আপনার আই প্যাড থেকে মোবাইল, সব ক’টি ডিভাইসে পাওয়ার ব্যাঙ্ক সংযোগের সুবিধা থাকে।এই টিপসগুলি মাথায় রেখে পুজোর আগে কিনে ফেলতেই পারেন ফোনে চার্জ দেওয়ার মুশকিল আসান!


এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Power Bank mobile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE