Advertisement
Helpful Apps for Puja

আপনার ফোনের কোন কোন অ্যাপ এই পুজোতে হয়ে উঠতে পারে মুশকিল আসান! জেনে নিন

কেউ অফিসের চাপে কেনাকাটা করার সময় পান না। কেউ বা পুজোয় কোথায় কোথায় খাওয়া যায় ভেবে হয়রান? কেউ বা ঠিক করে উঠতে পারছেন না কোন কোন ঠাকুর দেখবেন? সব সমস্যারই সমাধান করতে পারে মোবাইল অ্যাপ।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৮
Share: Save:

জমিয়ে কেনাকাটা, নতুন জামা কাপড় পরে ঠাকুর দেখা, জমিয়ে পেট পুজো, ছবি তোলা- এ সব ছাড়া পুজো ভাবা যায় নাকি! তবু অনেকেই এত কিছু একসঙ্গে গুছিয়ে করে উঠতে পারেন না। কারও হয়তো অফিসের চাপে কেনাকাটা করার সময় নেই। কেউ আবার পুজোয় কোথায় কোথায় খাওয়া যায়, তা ভেবেই হয়রান। কেউ বা ঠিকই করে উঠতে পারছেন না কোথায় কোথায় ঠাকুর দেখবেন। এই সব সমস্যারই সমাধান করতে পারে মোবাইল অ্যাপ। জেনে নিন এই পুজোতে আপনার ফোনের কোন কোন অ্যাপ হয়ে উঠতে পারে মুশকিল আসান।

কেনাকাটা: পুজোর আগে নতুন জামা-জুতো তো কিনতেই হবে। কিন্তু দোকানে যাওয়ার সময় নেই? ভরসা রাখুন অনলাইন বিপণিতে। প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করে রাখুন অ্যামাজন, ফ্লিপকার্টের মতো অ্যাপ। এগুলিতে পেয়ে যাবেন আপনার পছন্দসই ব্র্যান্ডের সব রকম পোশাক। এ ছাড়াও আছে মিন্ত্রা, টাটা ক্লিক্স, ই-বে, শপ ক্লুস, মিশো-সহ মতো আরও অনেক অনলাইন বিকিকিনির অ্যাপ।

খাবার-দাবার: পুজোর ভিড়ে বেরোতে ইচ্ছা করছে না। এ দিকে, উৎসবের দিনে বাড়ির খাবার খেতে কি মন চায়? কুছ পরোয়া নেই, বলছে অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ। মোবাইলে রাখুন জোম্যাটো বা সুইগির মতো অ্যাপ। অনলাইন অর্ডার করলেই পছন্দসই রেস্তরাঁর খাবার পৌঁছে যাবে আপনার দোরগোড়ায়। অনেক সময়ে বড় রেস্তরাঁর নিজস্ব অ্যাপও থাকে।

ছবি: পুজোয় ঘুরবেন আর ছবি তুলবেন না, হয় নাকি! কিন্তু সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার আগে ভাল ভাবে সাজিয়েগুছিয়ে নিতে হবে তো! প্রয়োজনে এডিট করে নিতে পারেন এই অ্যাপগুলিতে- স্ন্যাপসিড, পিক্স আর্ট, ফটো এডিটর, পিক্সেল আর, ক্যানভা ইত্যাদি।

দিক নির্দেশকারী অ্যাপ: পুজোর কলকাতায় রাস্তা ভুল করা নতুন কিছু নয়। বিশেষত বাইরে থেকে যাঁরা শহরে আসেন, তাঁদের কাছে রাস্তা চিনে গন্তব্যে পৌঁছনো হয়ে ওঠে আরও কঠিন। উৎসবের ভিড়ে পথ না হারিয়ে পছন্দের পুজোয় ঠিকমতো পৌঁছে যেতে ভরসা থাকুক গুগল ম্যাপে। ফোনে ইতিমধ্যে না থাকলে ইনস্টল করুন চটপট।

এই পুজোয় স্বস্তির খোঁজ করছেন? অ্যাপ-দরবারে আপনি স্বাগত!

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile apps Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE