Advertisement
Phone Hanging Problem

কাজের ব্যস্ততার মধ্যে বার বার ফোন হ্যাং করছে? ঘরে বসে সহজেই করুন সমস্যার সমধান

অতিরিক্ত ব্যবহারের ফলে স্মার্টফোন হ্যাং করে যাওয়ার সমস্যাতেও ভুগতে হয় প্রায়ই। বিশেষত কোনও জরুরি প্রয়োজনের সময়ে তা কাজ করা বন্ধ করে দিলে, তার থেকে বিরক্তিকর আর কিছুই হতে পারে না। আপনিও কি এই ধরনের সমস্যায় ভুগছেন?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ২১:৪৪
Share: Save:

ডিজিটাল যুগে এখন সবার হাতেই মোবাইল। দিনের বেশিরভাগ সময়টাই কাজে বা যে কোনও দরকারে স্মার্টফোন ব্যবহার করতে হয়। আর অতিরিক্ত ব্যবহারের ফলে স্মার্টফোন হ্যাং করে যাওয়ার সমস্যাতেও ভুগতে হয় প্রায়ই। বিশেষত কোনও জরুরি প্রয়োজনের সময়ে তা কাজ করা বন্ধ করে দিলে, তার থেকে বিরক্তিকর আর কিছুই হতে পারে না। আপনিও কি এই ধরনের সমস্যায় ভুগছেন? তবে ঘরে বসেই এই সমস্যায় রেহাই পেতে পারেন বিশেষ কিছু উপায়ে।

কম ব্যবহৃত অ্যাপগুলি ফোন থেকে মুছে ফেলুন- আপনার অ্যান্ড্রয়েড ফোনের কম ব্যবহৃত অ্যাপগুলি আনইনস্টল করুন। এতে মোবাইলের স্টোরেজ খালি থাকবে এবং কম হ্যাং হবে। যে অ্যাপগুলির নিয়মিত প্রয়োজন, শুধুমাত্র সেগুলিই রাখুন ফোনে।

একাধিক অ্যাপ একসঙ্গে ব্যবহার করবেন না- অনেক সময়ে কাজের প্রয়োজনে আমরা একটি অ্যাপ ব্যবহারের সময়ে পিছনেও একাধিক অ্যাপ খুলে রেখে দিই। এই কারণেও ফোন হ্যাং করতে পারে। ব্যবহারের পরে অবশ্যই অ্যাপ বন্ধ করার কথা মাথায় রাখুন।

ফোনের পিছনে চলতে থাকা অ্যাপগুলিকে বন্ধ করুন- ফোনের ব্যাকগ্রাউন্ডে অনেক অ্যাপ একসঙ্গে চলে। এর কারণেও ফোন অনেক সময়ে হ্যাং হয়ে যায়। তাই কাজ হয়ে গেলে ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপগুলিকে বন্ধ করুন। কোনও অ্যাপ বন্ধ করার পরে ট্যাবগুলি পরিষ্কার করতে ভুলবেন না। এতে ফোন দ্রুত চলবে।

ফোনের মেমরি খালি রাখুন- স্মার্টফোনের ফাইল ম্যানেজারের মেমরি থেকে কাজ হয়ে গেলে অপ্রয়োজনীয় জিনিস মুছে ফেলুন। অনেক সময় অনেক অপ্রয়োজনীয় ছবি-ভিডিও ফোনে থেকে যায়, আর সে সব জমেই ফোন হ্যাং করে।

ফোনে অ্যান্টিভাইরাস ইনস্টল করুন- প্লে স্টোর বা অন্য কোথাও থেকে অ্যাপ ইনস্টল করার সময়ে ফোনে ক্ষতিকারক ভাইরাস ঢুকতে পারে। তার ফলেও ফোন হ্যাং করতে পারে। সেই ভয় থেকে মুক্ত থাকতে অবশ্যই ব্যবহার করুন অ্যান্টিভাইরাস।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile Phone internet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE