Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bank of Baroda

অ্যাপকাণ্ডের জের, ৬০ জনের বেশি কর্মীকে সাসপেন্ড করল ব্যাঙ্ক অফ বরোদা

রিজ়ার্ভ ব্যাঙ্ক ১০ অক্টোবর ব্যাঙ্ক অফ বরোদার নতুন গ্রাহকদের বিওবি ওয়ার্ল্ড অ্যাপে রেজিস্ট্রেশন করানোয় নিষেধাজ্ঞা জারি করে। ব্যাঙ্ক সেই মতো পদক্ষেপও করে।

Bank of Baroda

ব্যাঙ্ক অফ বরোদা। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বরোদা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৯:১৮
Share: Save:

বিওবি ওয়ার্ল্ড অ্যাপ নিয়ে ক’দিন আগেই পদক্ষেপ করেছিল রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এ বার পদক্ষেপ করল ব্যাঙ্ক অফ বরোদা। অভ্যন্তরীণ হিসাবনিকাশের পরে ৬০ জনের বেশি কর্মীকে সাসপেন্ড করল এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, যার মধ্যে রয়েছেন ১১ জন অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদমর্যাদার। প্রসঙ্গত, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজারেরা পঞ্চম স্কেলের অফিসারদের মধ্যে পড়েন, সাধারণত জ়োনাল হেড, এরিয়া ম্যানেজার, ওভারসিজ হেড পদে এই অফিসারেরা কাজ করেন।

মানিকন্ট্রোলে প্রকাশিত খবর অনুযায়ী, সাসপেনশন লেটারে ব্যাঙ্ক স্বীকার করেছে যে কর্মীরা গ্রাহকদের অনুমতি না নিয়ে নিয়ম না মেনে বিভিন্ন ভাবে বিওবি ওয়ার্ড অ্যাপে রেজিস্ট্রেশন করিয়েছেন। সাসপেন্ড হওয়া কর্মী এবং অফিসারদের মধ্যে অধিকাংশই বরোদার, এ ছাড়াও লখনউ, ভোপাল, রাজস্থানের কর্মীরাও রয়েছেন। সাসপেন্ড হওয়া কর্মীদের এক জন মানিকন্ট্রোলকে জানিয়েছেন, সাসপেন্ড থাকাকালীন তিনি কেবল এক তৃতীয়াংশ বেতন পাবেন।

প্রসঙ্গত, রিজ়ার্ভ ব্যাঙ্ক ১০ অক্টোবর ব্যাঙ্ক অফ বরোদার নতুন গ্রাহকদের বিওবি ওয়ার্ল্ড অ্যাপে রেজিস্ট্রেশন করানোয় নিষেধাজ্ঞা জারি করে। ব্যাঙ্ক সেই মতো পদক্ষেপও করে। এ ছাড়াও ব্যাঙ্ক অফ বরোদার তরফ থেকে আশ্বস্ত করা হয়েছে, এই অ্যাপ যাঁরা এখন ব্যবহার করছেন তাঁরা কোনও সমস্যায় পড়বেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Of baroda Banking Reserve Bank of India (RBI)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE