Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Airlines

গো ফার্স্ট-কে কিনতে চান স্পাইস-কর্তা

ভারতের উড়ান পরিষেবার বাজারে কম খরচের বিমান সংস্থা হিসেবে পরিচিত ওয়াদিয়া গোষ্ঠীর গো ফার্স্ট গত ২ মে আচমকা নিজেদের দেউলিয়া ঘোষণা করেছিল।

An image of Spicejet

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০৮
Share: Save:

দেউলিয়া হয়ে যাওয়া উড়ান সংস্থা গো ফার্স্ট-কে হাতে নেওয়ার জন্য আর এক সংস্থার সঙ্গে যৌথ ভাবে দরপত্র দিলেন স্পাইসজেটের কর্ণধার অজয় সিংহ। শুক্রবার এক বিবৃতিতে স্পাইসজেট জানিয়েছে, বিজ়ি বি এয়ারওয়েজ়ের সঙ্গে অজয় ব্যক্তিগত ভাবে ওই প্রস্তাব দিয়েছেন। লক্ষ্য, দেশের আকাশপথে যাত্রী পরিবহণের আরও বেশি জায়গা (স্লট) আদায় করা এবং আন্তর্জাতিক উড়ানের অধিকার অর্জন। গো ফার্স্ট কেনার ওই দৌড়ে রয়েছে শারজা ভিত্তিক স্কাই ওয়ান এফজ়েডই-ও।

ভারতের উড়ান পরিষেবার বাজারে কম খরচের বিমান সংস্থা হিসেবে পরিচিত ওয়াদিয়া গোষ্ঠীর গো ফার্স্ট গত ২ মে আচমকা নিজেদের দেউলিয়া ঘোষণা করেছিল। প্র্যাট অ্যান্ড হুইটনির থেকে এঞ্জিন না মেলার কারণেই আর্থিক অসুবিধার মুখে পড়তে হয়েছে বলে দাবি করে পরের দিন, অর্থাৎ ৩ মে থেকে পরিষেবা বন্ধ করার কথা জানায় তারা। যদিও তাদের ওই অভিযোগ ভিত্তিহীন বলে পাল্টা দাবি করেছিল এঞ্জিন নির্মাতা সংস্থাটি। এখন দেউলিয়া আইনের আওতায় চলা প্রক্রিয়ায় গো ফার্স্ট-কে বিক্রি করে ফের চালু করার চেষ্টা চলছে।

এ দিকে, কিছুটা আর্থিক সঙ্কটে পড়ে অর্থ সংগ্রহের পাশাপাশি প্রায় ১০০০ জন কর্মীকে ছাঁটাই-সহ বিভিন্ন ভাবে খরচে রাশ টানতে যখন উদ্যোগী স্পাইসজেট, সেই সময়েই অজয়ের যৌথ ভাবে গো ফার্স্ট অধিগ্রহণের দৌড়ে শামিল হওয়ার কথা জানাল তাঁর সংস্থাটি। স্পাইস কর্ণধার অবশ্য বলেছেন, তাঁর দৃঢ় বিশ্বাস গো ফার্স্টের নতুন করে মাথা তুলে দাঁড়ানোর প্রভূত সম্ভাবনা রয়েছে। আর স্পাইসজেটের সঙ্গে গাঁটছড়া বেঁধে সেটির পুনরুজ্জীবন সম্ভব। যা উভয় সংস্থার পক্ষে সুবিধাজনক হবে। তাঁর বক্তব্য, শুধু দেশ ও আন্তর্জাতিক আঙিনায় পোক্ত জায়গা পাওয়া বা ১০০টিরও বেশি নতুন এয়ারবাস নিও প্লেনের বরাতই নয়, গো ফার্স্ট উড়ান যাত্রীদের বিশ্বস্ত একটি ব্র্যান্ড। তিনি সেই জনপ্রিয় সংস্থার ঘুরে দাঁড়ানোরই অংশীদার হতে আগ্রহী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airlines Spice Jet bankruptcy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE