এই গাড়ির নাম ‘অল টেরেইন ভেহিকল’ বা সংক্ষেপে ‘এটিভি’। ‘কোয়াড বাইক’ বলা হয় এগুলিকে। দেখতে অনেকটা বাইকের মতো হলেও চার চাকার এই বাইক চলতে পারে বালি ছাড়াও উঁচু-নিচু সমস্ত পথে।
নিজস্ব সংবাদদাতা
১৭ ডিসেম্বর, ২০১৭
Sanitary napkin vending machine
নির্মল বসু
বসিরহাট মহকুমায় স্কুলের সংখ্যা ২৪৮টি। এই এলাকায় একমাত্র স্বরূপনগরের তেঁতুলিয়া গার্লস হাইস্কুল এবং মেদিয়া বাস্তুহারা স্কুলে তৃণমূলের সাংসদ মমতা ঠাকুরের চেষ্টায় ভেন্ডিং মেশিন বসানো হয়েছে।
১৭ ডিসেম্বর, ২০১৭
Bulldozer
নিজস্ব সংবাদদাতা
সেচ দফতরের বিদ্যাধারী ড্রেনেজ ডিভিশনের নির্বাহী বাস্তুকার সোমেন মিশ্র জানান, রবিবার থেকে কাজ শুরু হচ্ছে। খরচ হচ্ছে ৩ কোটি ৭২ লক্ষ টাকা। কয়েক মাস আগে টেন্ডার ডেকে একটি সংস্থাকে কাজের বরাত দিয়েছিল সেচ দফতর।
১৬ ডিসেম্বর, ২০১৭
Crematorium
নিজস্ব সংবাদদাতা
২০১৫ সালে বারাসতের সাংসদ কাকলি ঘোষদস্তিদারের টাকায় এই শ্মশানের একদফা সংস্কার হয়েছিল। চার ধারে পাঁচিল করে কাঠে দাহ করার জায়গায় ছাউনি হয়েছে। এখানেই হচ্ছে দু’টি বৈদ্যুতিক চুল্লি।
১৬ ডিসেম্বর, ২০১৭
toto
অরুণাক্ষ ভট্টাচার্য
পরিবহণ দফতরের হিসেবে কেবলমাত্র বারাসতেই বিভিন্ন রুটে এক হাজারের মতো বাস যাতায়াত করে। ১৬টি রুটে চলে প্রায় ৭৫০ অটো।
১৬ ডিসেম্বর, ২০১৭
Vessel
শান্তশ্রী মজুমদার
পরিবহণ দফতরের ম্যানেজিং ডিরেক্টর নারায়ণস্বরূপ নিগম বলেন, ‘‘ফেরিগুলিতে জিপিএস লাগানো আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছে। কিন্তু ওই এলাকায় থ্রি-জি নেটওয়ার্ক খুব খারাপ বলে তা সম্ভব হচ্ছে না। আমাদের সফ্‌টওয়্যার তৈরি রয়েছে।’’
১৫ ডিসেম্বর, ২০১৭
Mukul Roy
সীমান্ত মৈত্র
মাস কয়েক আগে ব্যারাকপুরে প্রশাসনিক সভায়, এলাকায় হাসপাতাল হবে না বলে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোবরডাঙার পুরপ্রধান সুভাষ দত্তকে মুখের উপরে জানিয়ে দেন। ক্ষোভে-হতাশায় ফুঁসে ওঠে গোবরডাঙা। সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় ওঠে।
১৫ ডিসেম্বর, ২০১৭
Protest
নিজস্ব সংবাদদাতা 
পুলিশ জানিয়েছে, এ দিন দুপুরে বারাসতের কমার্শিয়াল ট্যাক্স দফতর থেকে সরকারি গাড়ি নিয়ে তিন জন আধিকারিক হামাদামা বাজারে যান। বেশ কয়েকটি দোকানে ঘোরেন।
১৫ ডিসেম্বর, ২০১৭
police
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানাল, ভয় নেই। গাড়ি চালাতে চালাতে যাতে চোখ লেগে এসে কোনও বিপদ-আপদ না ঘটে, তাই এই বন্দোবস্ত।
১৪ ডিসেম্বর, ২০১৭
Man and Police
নিজস্ব সংবাদদাতা
যুবক পরে বললেন, ‘‘সত্যি বড় ভুল হয়ে গিয়েছে। তাড়াহুড়োয় বেরিয়ে এসেছিলাম। বাকিদের হেলমেট না পরানোটা উচিত হয়নি। আর বাইকে এক সঙ্গে এত জনের ওঠাও তো ঠিক নয়।’’ আজকের অভিজ্ঞতাটা ভুলবেন না, জানিয়ে গেলেন।
১৩ ডিসেম্বর, ২০১৭
Minor
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় এক হাফেজ সাহেব ফোন করেছিলেন থানার আইসিকে। জানান, মঙ্গলবার এক নাবালিকার বিয়ে হতে যাচ্ছে। পুলিশ যেন তা বন্ধ করে।
১৩ ডিসেম্বর, ২০১৭
Betel Leaf Farmers
নিজস্ব সংবাদদাতা
পান-সমস্যা জটিল হল পূর্ব মেদিনীপুরে। সোমবারের মারধর, ভাঙচুরের পরে মঙ্গলবার থেকে জেলার প্রধান তিনটি পান বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। অন্য দিকে, সমস্যা সমাধানে জেলাশাসক বৈঠক ডাকলেও চাষিদের প্রতিনিধিরা না আসায় সেই আয়োজনও ভেস্তে গিয়েছে।
১৩ ডিসেম্বর, ২০১৭
Couple
নিজস্ব সংবাদদাতা
ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে মৃত্যু হল এক কিশোরী ও এক তরুণের। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর শাখায় বহড়ু ও দক্ষিণ বারাসত স্টেশনের মাঝে লালপুলের কাছে। সকালের দিকে ডাউন শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর ট্রেনে কাটা পড়েন দু’জনে। ঘটনাস্থলেই মৃত্যু হয়।
১২ ডিসেম্বর, ২০১৭
Arrested
নিজস্ব সংবাদদাতা
মাস্টারমশাইয়ের কথায় চোখ বন্ধ করে অনেকে টাকা রেখেছিলেন। কিন্তু অভিযোগ, মেয়াদ শেষ হলেও টাকা আর ফেরত দিচ্ছিলেন না তিনি বা তাঁর স্ত্রী। শেষমেশ অভিযোগ দায়ের হয় থানায়। টাকা তছরুপ, প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছে ওই দম্পতি।
১২ ডিসেম্বর, ২০১৭
Minister
নিজস্ব সংবাদদাতা
 জলপথে যাত্রী পরিবহণে নিরাপত্তা বাড়াতে হাওড়ার ২৮টি জেটিঘাটে ‘জলসাথী’ নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। তাঁদের কাজ হবে, নদী পারাপারের সময়ে যাত্রীরা যাতে কোনও বিপদে না পড়েন, তা দেখভাল করা।
১২ ডিসেম্বর, ২০১৭
আরও খবর