Advertisement
২৬ এপ্রিল ২০২৪

চিকিৎসক দিবস পালন

পশ্চিমবঙ্গের রূপকার তথা রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১ জুলাই দিনটি সারা দেশে ‘চিকিত্‌সক দিবস’ হিসেবে পালন করা হয়। বুধবার ‘চিকিত্‌সক দিবস’ উপলক্ষে ইণ্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) ঝাড়গ্রাম শাখার উদ্যোগে সংস্থার ভবনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৫ ০০:৪৭
Share: Save:

পশ্চিমবঙ্গের রূপকার তথা রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১ জুলাই দিনটি সারা দেশে ‘চিকিত্‌সক দিবস’ হিসেবে পালন করা হয়। বুধবার ‘চিকিত্‌সক দিবস’ উপলক্ষে ইণ্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) ঝাড়গ্রাম শাখার উদ্যোগে সংস্থার ভবনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার পক্ষ থেকে গোপীবল্লভপুরের প্রবীণ চিকিত্‌সক নিরঞ্জনকুমার সামন্তকে সংবর্ধনা দেওয়া হয়। স্লাইড শো সহযোগে চিকিত্‌সা সংক্রান্ত নানা আলোচনাসভাও হয়। আইএমএ ঝাড়গ্রাম শাখার সভাপতি তথা বর্ষীয়ান চিকিত্‌সক সীতানাথ দে এবং সংস্থার সম্পাদক আর এক প্রবীণ চিকিত্‌সক সাধুচরণ পাত্র এ দিন সভায় বলেন, “সরকারি হাসপাতালের চিকিত্‌সকদের আরও মানবিক হতে হবে। পাশাপাশি, জঙ্গলমহলের স্বাস্থ্য পরিষেবার পরিকাঠামো উন্নয়নের জন্য সরকারকেও আরও উদ্যোগ নিতে হবে।” হয়। দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের পক্ষ থেকেও বিধানবাবুর জন্ম ও মৃত্যু দিবস উদযাপন করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE