০৭ মে ২০২৪
Shyam Sundar Co Jewellers

‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’ উদ্‌যাপন করছে শুভ অক্ষয় তৃতীয়া উৎসব

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স ‘শুভ অক্ষয় তৃতীয়া উৎসব’ উপলক্ষ্যে গ্রাহকদের জন্যে যে সব অফার রেখেছে, তা একঝলকে দেখে নিন

‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’

‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ২১:২৭
Share: Save:

অক্ষয় তৃতীয়ার দিনটিকে হিন্দু ধর্মে অত্যন্ত শুভ দিন হিসেবে মনে করা হয়। অক্ষয় তৃতীয়ার অর্থ হল অফুরন্ত সম্পদের তৃতীয় দিন। এই দিনে একসঙ্গে অনেকগুলি ঐশ্বরিক ঘটনা ঘটেছিল বলেই দিনটিকে অত্যন্ত শুভ হিসেবে গণ্য করা হয়।

মহাভারত অনুযায়ী, এই দিনে পাণ্ডবেরা যখন বনবাসের উদ্দেশ্যে যাত্রা করছিলেন, তখন ভগবান শ্রীকৃষ্ণ দ্রৌপদীর হাতে অক্ষয় পাত্র তুলে দেন। এই অক্ষয় পাত্র কখনও খালি হত না। তা সব সময়েই খাবারে পব়িপূর্ণ হয়ে যেত। এই দিনেই পুষ্টি ও অন্নের দেবী ‘দেবী অন্নপূর্ণা’ জন্মগ্রহণ করেছিলেন। কুবের’কে সম্পদের দেবতা হিসেবেও এই দিনে স্বীকৃতি দেওয়া হয়েছিল। আবার এই দিনেই পবিত্র গঙ্গা নদী পৃথিবীতে নেমে এসেছিল। পুরাণ মত অনুসারে, এই দিনেই মুনি বেদব্যাস গণেশকে মহাভারত বলতে শুরু করেন, আর তা শুনে গণেশ মহাভারত মহাকাব্য লিখতে শুরু করেন। এই সব কিছুই খুবই তাৎপর্যপূর্ণ।

সব মিলিয়ে তাই অক্ষয় তৃতীয়া দিনটি অত্যন্ত শুভ। অক্ষয় তৃতীয়ায় দেবী লক্ষ্মীর পুজোরও বিশেষ তাৎপর্য রয়েছে। তাই এই দিনে সোনা, হিরের গয়না কেনাও শুভ বলেই মনে করা হয়। যাতে সেই গয়নার চমকের মতো সুখ, সমৃদ্ধি, সৌভাগ্যও সারা বছর পরিবারের সঙ্গী হয়।

প্রতি বছরের মতো এ বারও ‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’ শুভ অক্ষয় তৃতীয়া উদ্‌যাপন করছে। এই উপলক্ষে গ্রাহকেরা এই প্রতিষ্ঠানের তরফ থেকে বিশেষ অফার যেমন পাবেন, তেমনই সোনা ও হিরের নতুনত্বে ভরা ও অভিনব বিশাল সম্ভার থেকে নিজেদের পছন্দসই গয়না কিনে উৎসবের আনন্দকে বহু গুণে বাড়িয়ে তুলতে পারবেন।

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স শুভ অক্ষয় তৃতীয়া উৎসব উপলক্ষে গ্রাহকদের জন্যে যে সব অফার এনেছে, তা এক ঝলকে দেখে নিন:

১. যে কোনও গয়নার দোকান থেকে কেনা পুরনো হলমার্ক সোনার গয়নার বদলে নতুন গয়না কেনার ক্ষেত্রে থাকছে ১০০ শতাংশ এক্সচেঞ্জ ভ্যালু।

২. প্রতিটি কেনাকাটায় থাকছে নিশ্চিত উপহার।

৩. সোনার গয়না কেনাকাটার ক্ষেত্রে প্রতি গ্রামে থাকছে ২৭৫ টাকা ছাড়।

৪. হিরের গয়না তৈরির মজুরিতে থাকবে ১০০ শতাংশ ছাড়।

৫. প্রতিদিনের ‘লাকি ড্র’-তে থাকবে সোনার কয়েন।

৬. ‘মেগা ড্র’ হিসেবে থাকছে ৩টি স্কুটি জেতার সুযোগ।

সব মিলিয়ে অক্ষয় তৃতীয়ায় গ্রাহকদের জন্য অনেক আকর্ষণীয় উপহারের ডালি সাজিয়ে রাখছে ‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’।

এ ছাড়াও ‘সোনায় সোহাগা’(সোনা ও হিরের গয়না কেনাকাটায় বিশেষ ডিসকাউন্ট স্কিম), সাধ্যের মধ্যে চোখ ধাঁধানো হিরের গয়নার সম্ভার যেমন থাকছে, তেমনই জিএসআই ও আইজিআই সার্টিফাইড গ্রহরত্ন, রুপো ও সোনার কয়েন এবং বাসনপত্রও থাকবে।

অনলাইন পরিষেবাতেও এই সব অফারের সুযোগ পাবেন গ্রাহকেরা।

শুভ অক্ষয় তৃতীয়া উপলক্ষে টলিউডের জনপ্রিয় তারকা অঙ্কুশ ও ঐন্দ্রিলা এই বছরের অক্ষয় তৃতীয়ার সোনার ও হিরের সম্ভার উন্মোচন করেন। তাঁদের উজ্জ্বল উপস্থিতি দিনটিতে এক বিশেষ মাত্রা যোগ করেছিল।

এক্সক্লুসিভ ‘মেন’স ক্লাব কালেকশন’-এর রিস্টলেট ও গলার হার পরে অঙ্কুশ আনন্দের সঙ্গে বলেন, “আমি এখনও পর্যন্ত যা গয়না দেখেছি, তার থেকে এই রিস্টলেট ও চেন একেবারে আলাদা। এগুলি পরতেও খুব স্বাচ্ছন্দ্য বোধ করছি। কারণ এই ধরনের গয়না আমার ব্যক্তিত্বকে এক অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে।”

ঐন্দ্রিলার কথায়, “আমার মা এবং আমি শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের নিয়মিত গ্রাহক। আমার মা ঐতিহ্যবাহী সোনার গয়নার ‘শক্তিরূপিণী’ কালেকশনটি ভীষণ পছন্দ করেন। আর আমি আদিকৃতি, বিষ্ণুপুর এবং সমুদ্র-র মতো এক্সক্লুসিভ ডিজাইন, হ্যান্ড ক্রাফটেড সোনার গয়না ভীষণ পছন্দ করি।” ঐন্দ্রিলা আরও বলেন, “আজ যে হিরের নেকলেসটা আমি পরে রয়েছি, এটাও এক্সক্লুসিভ কালেকশন।”

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স-এর কর্ণধার রূপক সাহার কথায়, “আমরা সবাই জানি, সোনা খুবই শুভ। তাই এমন শুভ দিনে সোনা কিনে তার উজ্জ্বল ছটায় আমাদের জীবন, পরিবার পব়িপূর্ণ করতে সকলেই চাই। এতে পরিবারে সৌভাগ্য ও সমৃদ্ধি আসে।”

প্রতিষ্ঠানের অন্য এক কর্ণধার অর্পিতা সাহা বলেন, “এ বছর অক্ষয় তৃতীয়ায় হিরে ও সোনার নতুন নতুন কালেকশনে আমাদের শোরুম ঝলমল করছে। এ ছাড়া, প্রতি বছরের মতো প্রচুর উপহার ও অফারও থাকছে।”

‘শুভ অক্ষয় তৃতীয়া’ অফারটি আগামী ৩০ এপ্রিল থেকে ১১ মে পর্যন্ত ‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’-এর ত্রিপুরার আগরতলা ও উদয়পুর শোরুম এবং কলকাতার গড়িয়াহাট, বেহালা ও বারাসত-- সবক’টি শোরুমে চলবে। এ ছাড়াও শনি ও রবিবার সব শোরুমই সারা দিন খোলা থাকবে। তাই আর দেরি না করে আজই চলে আসুন।

দেবী লক্ষ্মীর আশীর্বাদে আপনার জীবনও উজ্জ্বল হয়ে উঠুক।
এই প্রতিবেদনটি ‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স’ —এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subho Akshaya Tritiya Jewellery gold Diamond
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE