তিন জায়গায় আদিবাসী সংগঠনের রেল অবরোধে বিভিন্ন জায়গায় আটকে পড়ে একাধিক দূরপাল্লার ট্রেন। স্টেশনে আটকে পড়েন প্রায় ৫ হাজার যাত্রী। কারও গন্তব্য সেকেন্দরাবাদ, কেউ বা অসম, কলকাতা যাবেন।
নিজস্ব সংবাদদাতা
২২ মে, ২০১৮
Rail Strike
রাজা বন্দ্যোপাধ্যায়
সূর্যকমল স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হল। পদাতিক এক্সপ্রেস স্টেশনে দাঁড়ালে কী হবে, প্ল্যাটফর্ম ট্রেনটির উপযোগী ছিল না। তার মধ্যে ট্রেনের এসি বন্ধ করে দেওয়া হল।
২২ মে, ২০১৮
Rail Strike
নিজস্ব সংবাদদাতা
ভোরে এ দিন মালদহের আদিনা থেকে আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুরের কানকিতে অবরোধ করে আদিবাসীদের বিভিন্ন সংগঠন। সদস্যদের হাতে ছিল তির-ধনুক। তাঁদের দাবি, সারনা ধর্মকে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে।
২২ মে, ২০১৮
Malda Town Station
নিজস্ব সংবাদদাতা
সকাল ৮টা ৩৫-এ স্টেশনে ঢোকার কথা শতাব্দী এক্সপ্রেসের। সময়ের কিছুক্ষণ আগেই স্টেশনে পৌঁছন ইংরেজবাজারের বাসিন্দা বাবলি বর্মন।
২২ মে, ২০১৮
BJP and TMC
নিজস্ব সংবাদদাতা
বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে বিক্ষুব্ধ জয়ী নির্দল সদস্যদের দলে ফেরাতে তৎপরতা শুরু হয়েছে তৃণমূল শিবিরে। বিরোধীরাও বসে নেই। তাঁরাও নির্দল জয়ী প্রার্থীদের সঙ্গে আলোচনা শুরু করেছেন।
২১ মে, ২০১৮
Panchayat Poll
পার্থ চক্রবর্তী
২০১৩ সালে আলিপুরদুয়ার পুরসভার শেষ নির্বাচনে লড়াইটা ছিল মূলত তৃণমূল, বামফ্রন্ট ও কংগ্রেসের মধ্যে৷ রাজ্যে পালাবদল সত্ত্বেও সেবার পুরসভায় এগিয়ে ছিল বামেরা৷
২১ মে, ২০১৮
Pawan Rai
রাজু সাহা
আলিপুরদুয়ার জেলার শামুকতলা ধরকলোনি, ধানহাটি এবং বিধাননগর গ্রাম জুড়ে সৌহার্দ্যের এমনই ছবি দেখা গেল। শামুকতলা গ্রাম পঞ্চায়েতের ধরকলোনি এলাকায় তৃণমূলের বিজয়ী প্রার্থী পবন রাই।
২১ মে, ২০১৮
Dead Fish
নিজস্ব সংবাদদাতা
এলাকার বাসিন্দাদের দাবি, বিষতেল দিয়েই মারা হয়েছে মাছ। মরা মাছের সংখ্যাও অনেক বেশি। অন্তত কয়েক কুইন্টাল তো হবেই।
২১ মে, ২০১৮
Toy Train
কিশোর সাহা
দার্জিলিং হিমালয়ান রেলের তরফে সকাল-দুপুর-বিকেলের মধ্যে ৪ জোড়া ট্রেন ঘুম অবধি চালানো হয়। বৃহস্পতিবার ঘোষণা হয়েছে, বিশেষ কারণে জন্য আপাতত ১ জোড়া ট্রেন বন্ধ রাখা হবে।
২১ মে, ২০১৮
TMC
নিজস্ব সংবাদদাতা
সভাধিপতির আসন এ বছর মহিলাদের জন্য সংরক্ষিত। হেভিয়েটদের মেয়ে, না স্ত্রী—কে বসবেন উত্তর দিনাজপুরের জেলা পরিষদের সভাধিপতির আসনে, তৃণমূলের জয়ের পরেই তাই নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।
২০ মে, ২০১৮
House
নিজস্ব সংবাদদাতা
ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে মালদহে ব্যাপক ভরাডুবি ঘটেছে কংগ্রেসের। ১৪৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে কংগ্রেসের ঝুলিতে মাত্র চারটি। যদিও ত্রিশঙ্কু পঞ্চায়েতগুলিতে বোর্ড গঠনে নির্ণায়ক শক্তি কংগ্রেসই। তবুও সেই পঞ্চায়েতগুলি দখল করতে দ্বিধায় পড়েছেন জেলা কংগ্রেস নেতৃত্ব।
২০ মে, ২০১৮
people
নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি জেলা পরিষদ তৃণমূল দখল করায় জেলা নেতৃত্ব মনে করছেন, সভাধিপতির দৌড়ে অনেকটা এগিয়ে আছেন উত্তরা বর্মনই।
২০ মে, ২০১৮
Wife and son
স্নেহাশিস সরকার
ছেলের দেহ পাওয়ার পরে শুক্রবার কান্নায় ভেঙে পড়েছিলেন বাবা। শনিবার তিনিই চোয়াল শক্ত করে ছেলের মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবি করলেন। পাশাপাশি পুত্রবধূর চাকরির দাবিতে সরব হলেন মৃত ভোটকর্মী রাজকুমার রায়ের বাবা প্রিয়নাথ রায়।
২০ মে, ২০১৮
Tiger
কৌশিক চৌধুরী
স্বাভাবিক পরিবেশে বাঘের সন্তান প্রসব করিয়ে শাবকদের সুস্থ ভাবে বড় করাই এখন বন কর্তাদের প্রাথমিক লক্ষ্য। তারপর নিরাপদ জঙ্গলে তাদের ছাড়ার ভাবনা শুরু করেছেন বন কর্তারা।
২০ মে, ২০১৮
Family
স্নেহাশিস সরকার
রায়গঞ্জ পুরসভার শববাহী গাড়িতে ফাঁসিদেওয়ার করণগছে এসে পৌঁছল মৃত ভোটকর্মী রাজকুমার রায়ের দেহ। গাড়ি দেখেই কান্নার রোল পড়ে যায় গোটা এলাকায়। ছেলের মৃত্যুর খবর শুনেই শয্যা নিয়েছিলেন অন্নদা রায়। এ দিন তাঁকে সামলাতে সামলাতে কান্নায় ভেঙে পড়েন রাজকুমারের বাবা প্রিয়নাথও।
১৯ মে, ২০১৮
Independent Candidate
কিশোর সাহা
জলপাইগুড়িতে সব ক’টি আসনেই বিরোধী প্রার্থী ছিলেন। তাঁরা ভাল ভোটও পেয়েছেন। তবুও বিরোধীরা খাতাই খুলতে পারেনি। পাশের দুই জেলাতেও জেলা পরিষদ প্রায় বিরোধী শূন্য। কারণ, আলিপুরদুয়ারে ১টি আসন পেয়েছে বিজেপি।
১৯ মে, ২০১৮
Mohan Sharma
পার্থ চক্রবর্তী
জেলা পরিষদের সহকারী সভাধিপতি হতে রাজি নন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মোহন শর্মা৷ ফলে পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশের পর শুধু সভাধিপতিই নয়, আলিপুরদুয়ার জেলা পরিষদের সহকারী সভাধিপতি কে হবেন তা নিয়েও জোর জল্পনা শুরু খোদ শাসকদলের অন্দরে৷
১৯ মে, ২০১৮
A. B. A. Ghani Khan Choudhury
জয়ন্ত সেন
মালদহ মানে যেমন আম, তেমনই মালদহের রাজনীতিতে একটাই মিথ ‘গনিখান’। এই ছিল কংগ্রেসের রাজনৈতিক পরম্পরা। এবারের পঞ্চায়েত ভোটে গনি খানের সেই গড়ে কংগ্রেস বেলাইন হয়ে পড়ল। তৃণমূলকে রুখতে এবার তাঁরা সিপিএমের সঙ্গে আংশিক সমঝোতাও করেছিল।
১৯ মে, ২০১৮
Arpita Ghosh
কিশোর সাহা
ফলে, কর্মিসভা কিংবা জনসভা অথবা ঘরোয়া প্রচারের শেষে ভোটারদের তরফে যখন প্রশ্ন উঠছে, ‘ভোটটা ঠিক কবে হবে গো দাদা!’ তখন কোনও প্রার্থী জল চেয়ে খাচ্ছেন।
১৮ মে, ২০১৮
Tiger
নিজস্ব সংবাদদাতা
বন দফতরের বৈকুন্ঠপুর ডিভিশনের বনাধিকারিক উমা রানি এন বলেন, ‘‘কোনও এলাকায় চিতাবাঘের খবর পেলেই বনকর্মীরা পৌঁছে যাচ্ছেন। সেবক রোডের গুদাম এলাকায় বুনোটিকে ফের দেখা গিয়েছে বলে খবর এসেছে।’’
০৮ মে, ২০১৮
Balot
নিজস্ব সংবাদদাতা
সরকারি ভাবে ব্যালট ছিনতাইয়ের কথা জানানো হয়নি। তবে বেশ কিছুক্ষণ গণনা থেমে ছিল বলে জেলা সদর ব্লকের তরফে জানানো হয়। জেলা পুলিশ সুপার অমিতাভ মাইতি বলেন, “যেখানে যা অভিযোগ উঠেছে, পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। নির্বিঘ্নেই গণনা মিটেছে।”
১৮ মে, ২০১৮
BJP
কৌশিক চৌধুরী
রাত অবধি গণনায় ফুলবাড়ির আরেকটি পঞ্চায়েত সমিতির আসনে শাসক দলের যুবনেতা প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীর চেয়ে পিছিয়ে পড়েছেন। বিজেপি’র জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ রায়চৌধুরীর অভিযোগ, ‘‘হুমকি, ছাপ্পা, পুলিশ-প্রশাসনকে কাজে লাগিয়ে ক্ষমতায় এল তৃণমূল।’’
১৮ মে, ২০১৮
TMC
সৌমিত্র কুণ্ডু
জেলা পরিষদও যে এ বার তৃণমূল সরাসরি দখল করতে চলেছে সেই ইঙ্গিতই মিলছে বলে দলের জেলা নেতৃত্ব মনে করছেন।
১৮ মে, ২০১৮
representational image
কিশোর সাহা
গ্রাম পঞ্চায়েত স্তরে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভের পর ‘কঠোর পরিশ্রমের’ কী পুরস্কার পেতে পারেন এইসব নেতারা তা নিয়ে অনুগামীদের মধ্যে জল্পনা শুরু হয়েছে।
১৮ মে, ২০১৮
Police
মেহেদি হেদায়াতুল্লা
তখনও ফারুকরা জানতেন না, ওই দিন বিকেলেই বিহারের পূর্ণিয়ার প্রভাবশালী এক ব্যবসায়ীর কন্যা নভ্যাকে গুলাববাগ থেকে অপহরণ করা হয়েছে।
০৯ মে, ২০১৮
Rotten Meat
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার বিকেলে মালদহের ইংরেজবাজার শহরের নামী কেটারার সংস্থার রেস্তরাঁয় অভিযান গিয়ে মাছ, মাংসের এমন অবস্থা দেখে চোখ কপালে ওঠে পুরসভা কর্তৃপক্ষের।
০৯ মে, ২০১৮
Wounded
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল কংগ্রেসের রাজাভাতখাওয়া অঞ্চলের সভাপতি অ্যালবার্ট সাংমা জানান, গুরুতর জখম সোনম ডুকপা বক্সা পাহাড়ে তাঁদের গ্রাম পঞ্চায়েত প্রার্থী।
০৯ মে, ২০১৮
Protest
নিজস্ব সংবাদদাতা
সোমবার দিনভর দলীয় অফিসের সামনেই শ’খানেক মনোনয়নে ইচ্ছুক দলীয় প্রার্থীকে নিয়ে দুষ্কৃতীরা তাঁকে কার্যত আটকে রাখে বলে অভিযোগ। সমস্তটাই ঘটেছে কয়েক ডজন পুলিশের সামনেই।
২৪ এপ্রিল, ২০১৮
Road
অনির্বাণ রায়
সরকারি খাতায় এখনও জেলা পুলিশ সুপারের দফতরের পাশের করলা নদীর ঘাটের নাম কিং সাহেবের ঘাট। স্বাধীনতার পরে বেশ কয়েকবার এবং সাম্প্রতিক কালে পুরসভার ১২৫ বছর উদযাপনের সময় শহরের রাস্তাগুলির নতুন নামকরণ করা হয়েছে।
২৪ এপ্রিল, ২০১৮
Law and order
অনির্বাণ রায়
রাজ্যের আইনবিভাগ সূত্রের খবর, জলপাইগুড়ি বেঞ্চের এক্তিয়ার হবে যুগ্ম তালিকাভুক্ত। অর্থাৎ কলকাতা এবং জলপাইগুড়ি দু’জায়গাতেই উত্তরবঙ্গের মামলার শুনানি হতে পারে।
০৭ মে, ২০১৮
Plates
নিজস্ব সংবাদদাতা
 সোমবার রাতে বিভিন্ন রাজনৈতিক দলের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে চোপড়া। এলাকার বাসিন্দাদের দাবি, শাসক দলের কর্মীদের সঙ্গে সিপিএম ও কংগ্রেস কর্মীদের ব্যাপক গন্ডগোল বাধে। দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে।
২৫ এপ্রিল, ২০১৮
Rape
নিজস্ব সংবাদদাতা
তৃতীয় ও চতুর্থ শ্রেণির একাধিক ছাত্রীর অভিভাবকদের কথায়, ‘‘একজন শিক্ষকের বিরুদ্ধে সন্তানতুল্য ছাত্রীদের শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টার মতো গুরুতর অভিযোগ ওঠাটাই উদ্বেগজনক।
২৪ এপ্রিল, ২০১৮
Protest
বুনিয়াদপুর
মনোনয়নে নিরাপত্তা দিতে জেলা পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে রাজ্যের নির্বাচন কমিশনের ইস্তফা দাবি করল বাম ও বিজেপি নেতৃত্ব।
২৪ এপ্রিল, ২০১৮
Office
নিজস্ব সংবাদদাতা
বিজেপির জেলা সভাপতি নির্মল দামের পাল্টা দাবি, ‘‘বিজেপি সন্ত্রাস করে না। ভোট লুঠ করতে জেলার কোথাও তৃণমূলের সন্ত্রাস হলে বিজেপির কর্মীরা প্রয়োজনে তীর ও ধনুক নিয়ে রুখে দাঁড়াবে।’’
২৪ এপ্রিল, ২০১৮
Election
কিশোর সাহা
রাজ্য পুলিশের উত্তরবঙ্গের এক শীর্ষ কর্তা জানান, দার্জিলিং পাহাড় ও শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অফিসার-কর্মীদের পঞ্চায়েত ভোটে ভোটে নিযুক্ত করা হচ্ছে। উপরন্তু, উত্তরবঙ্গে ২৫ হাজার জনের মতো সিভিক ভলান্টিয়ার্স রয়েছেন।
২৮ এপ্রিল, ২০১৮
Vote
কিশোর সাহা
‘কাউন্টিং এজেন্ট’-এর তালিকা থেকে নাম কটিয়ে দেওয়ার আর্জি সামাল দিতে হিমশিম খাচ্ছেন বাম-বিজেপি-কংগ্রেস নেতাদের অনেকেই।
১৭ মে, ২০১৮
Arrest
কৌশিক চৌধুরী
ঐতিহাসিক গুরুত্বসম্পন্ন এহেন পোশাক কিনলে দাম পড়বে প্রায় ২২ লক্ষ টাকা।
১৭ মে, ২০১৮
Woman
নিজস্ব সংবাদদাতা
রাজকুমারবাবুর বাড়ি উত্তর দিনাজপুরের রায়গঞ্জের সুদর্শনপুর এলাকায়। তিনি করণদিঘির রহটপুর হাই মাদ্রাসার ইংরেজির শিক্ষক। সোমবার জেলারই ইটাহারের দুর্লভপুর গ্রাম পঞ্চায়েতের সোনাপুর জুনিয়র বেসিক স্কুলের ৪৮ নম্বর বুথে প্রিসাইডিং অফিসার ছিলেন।
১৭ মে, ২০১৮
Vote
শাহিদুর রহমান
রাজকুমার কী ভাবে ইটাহার থেকে অত দূরে গেল,  এখনও বুঝতে পারছি না আমরা। কী হয়েছিল তার? তাকে কি কেউ অপহরণ করে? অনেক প্রশ্নেরই উত্তর পাইনি।
১৭ মে, ২০১৮
Vote
নিজস্ব সংবাদদাতা
এদিনও রতুয়ার বুথগুলিতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা ছিল না। পুলিশের ঢিলেঢালা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উঠছে প্রশ্ন। রতুয়ার ঘটনায় শাসক এবং বিরোধীদের মধ্যে শুরু হয়েছে চাপানউতোর।
১৭ মে, ২০১৮
আরও খবর
আপনার পছন্দ