Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Bike rally

‘পুলিশ তৃণমূল ক্যাডার হলে এ ভাবেই নতজানু হতে বাধ্য করব’! ‘অনুমতি ছাড়া’ বাইক র‌্যালির পর সুকান্ত

শুক্রবার সকাল থেকেই জেলা পুলিশ নাকা চেকিং শুরু করে। বিজেপির যুব মোর্চা অভিযোগ করে, নাকা চেকিং করে তাদের কর্মীদের কর্মসূচিতে আসতে বাধা দিচ্ছে পুলিশ। যদিও তার পরেও বাইক মিছিল করেন সুকান্ত।

Screen Grab

বাইক র‌্যালির নেতৃত্বে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ২০:০৫
Share: Save:

অনুমতি ছিল না পুলিশের। তবুও স্বামী বিবেকানন্দের জন্মদিবসে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থেকে বালুরঘাট পর্যন্ত বাইক র‌্যালি করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপি যুব মোর্চার ডাকে বিশ্ব যুব দিবসে বাইক মিছিলের কর্মসূচি নেওয়া হয়েছিল। কিন্তু তার অনুমতি দেয়নি পুলিশ। ফলে, র‌্যালি আদৌ হবে কি না তা নিয়ে জল্পনা ছিল। যদিও বৃহস্পতিবারই সুকান্ত চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে জানিয়েছিলেন, বাইক মিছিল হচ্ছেই।

বৃহস্পতিবার তিনি তখন উত্তর ২৪ পরগনার বসিরহাটের ন্যাজাট থানা অভিযানে ব্যস্ত। পুলিশ পথরোধ করায় রাস্তায় বসে পড়েছেন সুকান্ত। কিন্তু ওয়াকিবহাল ছিলেন, নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত এলাকায় বিবেকানন্দের জন্মদিবস উপলক্ষে আয়োজিত বাইক র‌্যালির অনুমতি দেয়নি পুলিশ। তখনই সুকান্ত জানিয়ে দিয়েছিলেন, র‌্যালি হচ্ছেই। শুক্রবার সেই ঘোষণামতোই বাইক র‌্যালি করল বিজেপি। নেতৃত্বে সভাপতি সুকান্ত।

এ দিকে, শুক্রবার সকাল থেকেই দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন রাস্তায় নাকা চেকিং শুরু করে জেলা পুলিশ। সকালে বাইক র‍্যালিতে যোগ দিতে যাওয়া বিজেপি কর্মীদের রাস্তায় আটকে দিচ্ছে পুলিশ, এমনটাই অভিযোগ করেন বিজেপি যুব মোর্চার সভাপতি। তা নিয়ে বেশ কিছু ক্ষণ চাপানউতরের পর গঙ্গারামপুর থেকে শুরু হওয়া বাইক মিছিল শেষ হয় বালুরঘাটের হিলি মোড়ে। সুকান্তের পাশাপাশি, প্রায় ৪০ কিলোমিটার লম্বা যাত্রায় অংশগ্রহণ করেন জেলার শীর্ষ নেতৃত্বও। বিজেপি জেলা নেতৃত্বের দাবি প্রায় হাজার খানেক যুবক মিছিলে অংশগ্রহণ করেছিলেন। বাইক ‌র‌্যালি শেষ হওয়ার পর রাজ্য প্রশাসন বিশেষত পুলিশকে একহাত নেন সুকান্ত। তিনি বলেন, ‘‘নাকা চেকিং করে পুলিশ ভেবেছিল আমাদের আটকে দেবে। কিন্তু বিজেপিকে এ ভাবে আটকানো যায় না। পুলিশ যদি পুলিশের মতো আচরণ করে আমরা সম্মান করব। কিন্তু পুলিশ যদি তৃণমূল ক্যাডারের মতো আচরণ করে, তা হলে বার বার এ ভাবেই পুলিশকে বাধ্য করব আমাদের সামনে নতজানু হওয়ার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Sukanta Majumdar police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE