Advertisement
১৬ মে ২০২৪
KKR vs DC

৫ কারণ: সৌরভের দিল্লিকে যে ভাবে হারাল শাহরুখের কলকাতা

আইপিএলে আবার জয়ে ফিরল কেকেআর। সোমবার ইডেনে তারা দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিল ৭ উইকেটে। ব্যাটে-বলে মাতিয়ে দিল কেকেআর। জয়ের পাঁচটি কারণ কী কী?

cricket

কেকেআর সমর্থকদের উল্লাস। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২৩:১৭
Share: Save:

আইপিএলে আবার জয়ে ফিরল কেকেআর। সোমবার ইডেনে তারা দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিল ৭ উইকেটে। ব্যাটে-বলে মাতিয়ে দিল কেকেআর। দিল্লির বিরুদ্ধে কেকেআরের জয়ের পাঁচটি কারণ খুঁজে বার করল আনন্দবাজার অনলাইন।

১) পন্থের ভুল সিদ্ধান্ত

টসে জিতেই ঋষভ পন্থ জানিয়েছিলেন তাঁরা আগে ব্যাট করতে চান। কিছু ক্ষণ পরে শ্রেয়স জানান, তিনি টসে জিতল বলই নিতেন। প্রথমেই স্পষ্ট হয়ে গিয়েছিল দুই দলের উদ্দেশ্য। আগের ম্যাচে পঞ্জাব রেকর্ড রান তাড়া করে জেতা সত্ত্বেও কেন পন্থ আগে ব্যাট করলেন বোঝা গেল না। রাজস্থান, পঞ্জাব ইডেনে রান তাড়া করে জিতেছে। জেতার মতো কাছাকাছি জায়গায় গিয়েছিল হায়দরাবাদ, বেঙ্গালুরু। ফলে শুরুতেই পন্থের সিদ্ধান্ত ডোবাল দিল্লিকে।

২) পাওয়ার প্লে-তে দিল্লির তিন উইকেটের পতন

এত দিন দিল্লিকে সাফল্য এনে দিচ্ছিল টপ অর্ডারের ব্যাটিং। সোমবার প্রথম তিন জনকেই পাওয়ার প্লে-র মধ্যে ফেরাল কেকেআর। জেক ফ্রেজ়‌ার-ম্যাকগার্ক চালিয়ে খেলতে শুরুর করার মুখেই আউট হয়ে ফিরলেন। খেলতে পারলেন না পৃথ্বী শ, অভিষেক পোড়েলরাও। অনায়াসে ম্যাচ জিতে নিল কেকেআর।

৩) বরুণের বুদ্ধিদীপ্ত বোলিং

আগের ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে প্রচুর রান হজম করেছিলেন বরুণ চক্রবর্তী। এ দিন তাঁর বুদ্ধিদীপ্ত বোলিং শুধু রানের গতিই আটকাল না, গুরুত্বপূর্ণ মুহূর্তে উইকেটও এনে দিল। মাঝের ওভারগুলোয় রান দেননি বরুণ। তুলে নিয়েছেন পন্থ এবং ট্রিস্টান স্টাবসের মতো উইকেট।

৪) সল্টের আগ্রাসী ব্যাটিং

এ বার কলকাতার সাফল্যের অন্যতম বড় কারণ শুরুতে সল্টের ব্যাটিং। শুরুতেই তিনি যে ঝড় তুলে দিচ্ছেন তাতে পরের দিকে অনেকটাই খোলা মনে খেলতে পারছেন ব্যাটারেরা। এ দিন যেমন শ্রেয়স আয়ার এবং বেঙ্কটেশ আয়ার খেললেন। তবে সুনীল নারাইনের কথাও ভুললে চলবে না। তিনিও যোগ্য সঙ্গত দিচ্ছেন।

৫) দিল্লির খারাপ ফিল্ডিং

শুধু ব্যাটিংয়েই নয়, খারাপ ফিল্ডিংয়ের কারণেও হেরেছে দিল্লি। ম্যাচের শুরুর দিকে লিজ়াড উইলিয়ামস একটি সহজ ক্যাচ ফেলে দেন। পরের দিকে আরও একটি ক্যাচ একটু ঝাঁপালেই ধরতে পারতেন। ফিল্ডিংয়েও দিল্লির ক্রিকেটারেরা সেরা ফর্মে ছিলেন না। তার প্রভাব পড়েছে ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Delhi Capitals IPL 2024 Phil Salt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE