Advertisement
১৮ মে ২০২৪
Air India Engineering Services Limited (AIESL)

কলকাতায় এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসে ইন্টারভিউয়ের মাধ্যমে একাধিক পদে নিয়োগ

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। মাসিক ২৫,০০০ টাকা বেতন দেওয়া হবে নিযুক্তদের।

ইন্টারভিউয়ের মাধ্যমে কলকাতায় এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসে নিয়োগ।

ইন্টারভিউয়ের মাধ্যমে কলকাতায় এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসে নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:৫৮
Share: Save:

এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেড (এআইইএসএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পূর্বাঞ্চলীয় শাখার জন্য কলকাতায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। সমস্ত পদে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে।

সংস্থার বিভিন্ন বিভাগের জন্য এয়ারক্রাফট টেকনিশিয়ান (বি-১ এবং বি-২) এবং স্কিলড টেকনিশিয়ান পদে মোট ৬০ জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে বয়সের ছাড়। মাসিক ২৫,০০০ টাকা বেতন দেওয়া হবে নিযুক্তদের। প্রাথমিক ভাবে ৫ বছরের জন্য নিয়োগ করা হলেও, পরবর্তীকালে কাজের ভিত্তিতে তা আরও ৫ বছর বাড়তে পারে।

এয়ারক্রাফট টেকনিশিয়ান বি-১পদের জন্য প্রার্থীদের ডিজিসিএ স্বীকৃত কোনও প্রশিক্ষণ প্রতিষ্ঠান থেকে এয়ারক্রাফট মেন্টেন্যান্স ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্সে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। অথবা মেকানিক্যাল/ এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও ডিপ্লোমা বা ডিগ্রি কোর্সে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি এভিয়েশন সেক্টরে কাজের ১ বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। আরটি লাইসেন্স থাকলে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। একইভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে ভিন্ন ভিন্ন যোগ্যতার মাপকাঠি।

প্রাথমিক বাছাইয়ের পর টেকনিক্যাল অ্যাসেসমেন্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। তার আগে বিজ্ঞপ্তিতে দেওয়া আবেদনপত্রের লিঙ্কে গিয়ে প্রার্থীদের আবেদন জানাতে হবে আগামী ১৯ মার্চের মধ্যে। টেকনিক্যাল অ্যাসেসমেন্ট এবং ইন্টারভিউ হবে আগামী ২৭ এবং ২৮ মার্চ। ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি এবং আবেদনমূল্য বাবদ ১০০০ টাকার ডিমান্ড ড্রাফট। ইন্টারভিউ হবে দমদমে কলকাতা বিমানবন্দরে সংস্থার অফিসে। নিয়োগের ব্যাপারে অন্যান্য তথ্য জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE