Advertisement
১৭ মে ২০২৪
NET SET Coaching Classes

নেট-সেট পরীক্ষায় প্রস্তুতি নিতে চান? সাহায্য করবে বর্ধমান বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সর্বভারতীয় স্তরে চাকরির যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাগুলিতে ভাল ফলাফল করার জন্য অনুশীলনের প্রয়োজন রয়েছে। সেই বিষয়টি সঠিক ভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের তরফে দু’মাসের একটি বিশেষ ক্লাসের আয়োজন করা হয়েছে।

Burdwan University.

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৫
Share: Save:

অভিজ্ঞ শিক্ষকদের সাহায্যে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট)-এর প্রস্তুতি নিতে চান? কিংবা প্রথম বারের জন্য স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট (সেট) দেবেন, অথচ কী ভাবে প্রস্তুতি নেবেন, জানা নেই? এমন সমস্যা সমাধানের জন্য বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে নেট এবং সেট-এর প্রস্তুতির জন্য বিশেষ ক্লাস করানো হবে।

চলতি বছরের মার্চ থেকে মে মাস পর্যন্ত উল্লিখিত বিষয়ের ক্লাস করানো হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশিকা অনুযায়ী, যে সমস্ত পড়ুয়া স্নাতকোত্তর পর্বের পড়াশোনা করছেন, তাঁরাই এই ক্লাস করার সুযোগ পাবেন। এ ক্ষেত্রে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় এবং চতুর্থ সেমেস্টারের পড়ুয়াদের পাশাপাশি, রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্বের পড়ুয়ারা নেট-সেট প্রস্তুতির ক্লাস করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের তরফে বিভিন্ন ধরনের বই এবং স্টাডি মেটিরিয়াল দিয়ে পড়ুয়াদের প্রস্তুতি নিতে সাহায্য করা হবে। তবে তাঁদের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উপস্থিত থেকে ক্লাসে যোগদান করতে হবে। ক্লাস শুরু হবে ১ মার্চ। তার আগেই আবেদনপত্র জমা নেওয়া হবে। আবেদনের জন্য ১,০০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে।

আগ্রহী পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত অনলাইন বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। তাতে থাকা একটি ফর্ম পূরণ করে জমা দিতে হবে। আবেদনপত্রটি সশরীরে বিশ্ববিদ্যালয়ে এসে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র ৭ থেকে ২২ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে হবে। এই কোর্সে ভর্তি সম্পর্কিত বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NET SET Coaching Burdwan University Admission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE