Advertisement
১৭ মে ২০২৪
NICED

ইন্টারভিউয়ের মাধ্যমে বেলেঘাটায় নাইসেড-এ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) পোষিত গবেষণা একটি গবেষণা প্রকল্পে স্বল্প সময়ের জন্য নিয়োগ হবে।

কর্মী নিয়োগ করা হবে ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্ট্রিক ডিজিজেস (নাইসেড)-এ।

কর্মী নিয়োগ করা হবে ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্ট্রিক ডিজিজেস (নাইসেড)-এ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৭
Share: Save:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্ট্রিক ডিজিজেস (নাইসেড)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) পোষিত একটি গবেষণা প্রকল্পে স্বল্প সময়ের জন্য নিয়োগ করা হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

প্রজেক্ট রিসার্চ অ্যাসোসিয়েট ১ এবং প্রজেক্ট টেকনিশিয়ান ৩ (ল্যাবরেটরি টেকনিশিয়ান) পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ ২টি। গবেষণা প্রকল্পের তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন ডক্টর সুলগ্না বসু। প্রজেক্ট রিসার্চ অ্যাসোসিয়েট ১ পদের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। চাকরিপ্রার্থীদের প্রজেক্ট টেকনিশিয়ান ৩ পদে আবেদনের জন্য বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। প্রতি মাসে ৪৭,০০০ টাকা বেতন পাবেন প্রজেক্ট রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিযুক্তরা। প্রজেক্ট টেকনিশিয়ান ৩ পদে মাসিক বেতনের পরিমাণ ১৮,০০০ টাকা।

প্রজেক্ট রিসার্চ অ্যাসোসিয়েট ১ পদের জন্য আবেদনকারীদের কোনও বিশ্ববিদ্যালয় থেকে জীববিজ্ঞানে পিএইচডি অথবা এমডি/এমএস/এমডিএস ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া, জীববিজ্ঞান/ ভেটেরিনারি সায়েন্স/ ফার্মাসিতে স্নাতকোত্তর-সহ ৩ বছর গবেষণা, পড়ানোর অভিজ্ঞতা থাকলে এবং ‘সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড’ জার্নালে অন্তত ১টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়ে থাকলে তাঁরাও আবেদন জানাতে পারবেন। যাঁদের ‘অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্ট প্যাথোজেনস’ নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রজেক্ট টেকনিশিয়ান ৩ পদের জন্য আবেদনকারীদের বিজ্ঞান নিয়ে দ্বাদশের পরীক্ষায় পাশ করার পর মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ২ বছরের ডিপ্লোমা থাকতে হবে। এ ছাড়া, বিজ্ঞান নিয়ে দ্বাদশের পরীক্ষায় পাশের পর ১ বছরের ডিএমএলটি-র সঙ্গে কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে ১ বছর কাজের বা ল্যাবরেটরি/ ফিল্ডে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ব্যাকটেরিয়াল কালচার, পিসিআর এবং অন্যান্য মলিকিউলার টেকনিক নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিন বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র এবং অন্যান্য নথির স্বপ্রত্যয়িত কপি-সহ উপস্থিত হতে হবে। ইন্টারভিউ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১১টায়। প্রার্থীদের বেলেঘাটায় নাইসেড-এর দ্বিতীয় বিল্ডিংয়ে সকাল ১০টার মধ্যে পৌঁছে যেতে হবে। নিয়োগের অন্যান্য শর্ত দেখার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট https://www.niced.org.in/default.htm -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE