Advertisement
১৬ মে ২০২৪
NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে ক্যানসার সংক্রান্ত প্রকল্পে গবেষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তি ফেলোশিপ বাবদ পাবেন ৪৯,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ৯ শতাংশ ভাতা।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৪
Share: Save:

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ ক্যানসার সংক্রান্ত গবেষণার কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সোমবার প্রতিষ্ঠানের তরফে সে সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গবেষণা প্রকল্পটি একটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। প্রকল্পে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ফাস্ট ডিটেকশন অফ ড্রাইভার মিউটেশনস অ্যান্ড জিনস ফ্রম ক্যানসার জিনোমিক্স ডেটা ইউজ়িং অ্যান ইন্টিগ্রেটিভ মেশিন লার্নিং-বেসড অ্যাপ্রোচ’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা প্রকল্পে আবেদন করতে পারবেন। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে দু’বছর ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে ৪৯,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ৯ শতাংশ ভাতা। প্রথমে এই পদে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ পরে বাড়ানো হতে পারে।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ বায়োইনফরমেটিক্স/ জিনোমিক্স-এ পিএইচডি-র সঙ্গে সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড জার্নাল (এসসিআই)-এ অন্তত একটি গবেষণাপত্র প্রকাশিত থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৬ ফেব্রুয়ারি। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE