Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NSOU Admission 2024

শিক্ষকদের জন্য বিশেষ কোর্স এনএসওইউ-তে, রইল বিস্তারিত

ছ’সপ্তাহ ধরে চলবে ক্লাস। ভর্তি শুরু হচ্ছে চলতি মাসের ১ তারিখ থেকেই। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

এনএসওইউ।

এনএসওইউ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৪:৪৬
Share: Save:

শিক্ষকদের জন্য বিশেষ কোর্সের সুযোগ দিচ্ছে নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটি (এনএসওইউ)। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

ম্যাসিভ ওপেন অনলাইন কোর্স (এমওওসি) কোর্সে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোর্সটির নাম আইসিটি ফর এডুকেটরস। বর্তমানে প্রায় সবকিছুই ইনফরমেশন এবং টেকনোলজি নির্ভর হয়ে পড়েছে। যার প্রভাব পড়ছে শিক্ষকতা পেশাতেও। শিক্ষকরাও যাতে প্রযুক্তিগত বিভিন্ন দিকে সাবলীল হয়ে উঠতে পারেন তার জন্য এই কোর্স। এ ছাড়াও শিক্ষকতা সংক্রান্ত আরও অনেক বিষয় পড়ানো হবে যেখানে তথ্যপ্রযুক্তির নানা বিষয় থাকবে। ছয় সপ্তাহ জুড়ে চারটি মডিউল পড়ানো হবে। বিজ্ঞপ্তিতে সিলেবাসের বিস্তারিত দেওয়া আছে। শিক্ষক, প্রশিক্ষক, শিক্ষাকর্মী, গবেষক-সহ যে কোনও আগ্রহী প্রার্থীই ভর্তি হতে পারবেন। ছ’সপ্তাহ ধরে চলবে ক্লাস। ভর্তি শুরু হচ্ছে চলতি মাসের ১ তারিখ থেকেই। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। ৯ মে থেকে ক্লাস শুরু হওয়ার কথা জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। কোর্স মূল্য ৫০০ টাকা এবং জিএসটি। কোর্সটি সম্পূর্ণ হয়ে যাওয়ার পর শংসাপত্র দেওয়া হবে।

কী ভাবে ভর্তি হওয়া যাবে?

প্রথমে এনএসওইউ-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে ভর্তির লিঙ্ক দেওয়া রয়েছে। আগ্রহীদের সেই লিঙ্কে গিয়ে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনএসওইউ-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICT for Educators Admission 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE