Advertisement
০২ মে ২০২৪
Pariksha Pe Charcha 2023

‘পরীক্ষা পে চর্চা ২০২৩’-এর রেজিস্ট্রেশন মেয়াদ বাড়ানো হল, কী ভাবে আবেদন করবেন?

যে সমস্ত শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষক এখনও পর্যন্ত রেজিস্ট্রেশন করেননি, তাঁরা ২৭ জানুয়ারি পর্যন্ত সুযোগ পাবেন ‘পরীক্ষা পে চর্চা ২০২৩’-এর রেজিস্ট্রেশন করার।

‘পরীক্ষা পে চর্চা’

‘পরীক্ষা পে চর্চা’ প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৭:৪৭
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে আয়োজিত ‘পরীক্ষা পে চর্চা’ কর্মসূচিতে রেজিস্ট্রেশন করার সময়সীমা বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রালয়ের তরফ থেকে এই মেয়াদ বাড়ানো হয়েছে। যে সমস্ত শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষক এখনও পর্যন্ত রেজিস্ট্রেশন করেননি, তাঁরা ২৭ জানুয়ারি পর্যন্ত সুযোগ পাবেন https://innovateindia.mygov.in/ এই ওয়েবসাইটের সাহায্যে ‘পরীক্ষা পে চর্চা ২০২৩’-এর রেজিস্ট্রেশন করার।

শিক্ষার্থীদের ‘পরীক্ষা পে চর্চা ২০২৩’-এ আবেদন করার জন্য প্রথমে https://innovateindia.mygov.in/ppc-2023/ এই ওয়েবসাইটে যেতে হবে।

এর পর হোমপেজ থেকে ‘পরীক্ষা পে চর্চা ২০২৩’ লেখা লিঙ্কে যেতে হবে। সেখানে ‘পার্টিসিপেট’ লেখাটির উপর ক্লিক করতে হবে।

সেখানে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে এবং আবেদন জমা করতে হবে।

পরবর্তী প্রয়োজনের জন্য জমা করা পেজটি ডাউনলোড করে রাখতে পারেন।

প্রসঙ্গত, বিগত ২০১৮ থেকে ৫ বছর ধরে বোর্ড পরীক্ষা এবং প্রবেশিকা পরীক্ষায় যাতে শিক্ষার্থীরা চিন্তামুক্ত হয়ে পরীক্ষা দিতে পারেন, তাই তাঁদের উদ্দেশ্যে শুরু হয়েছিল ‘পরীক্ষা পে চর্চা’ কর্মসূচি। মূলত ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সরাসরি নরেন্দ্র মোদীর সঙ্গে শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকরা কথা বলতে পারেন এই কর্মসূচির মধ্য দিয়ে।

২০২৩ বর্ষে সমস্ত শিক্ষার্থীদের জন্য ‘পরীক্ষা পে চর্চা’ কর্মসূচির রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছিল ডিসেম্বর মাসে। এখন রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়িয়ে ২৭ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE