Advertisement
০৭ মে ২০২৪
RBU Admission 2024

কম্পিউটারের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেবে আরবিইউ কম্পিউটার সেন্টার, রইল বিস্তারিত

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (এনআইইএলআইটি)-র তরফেই এই কোর্সের আয়োজন করা হয়েছে। কোর্স সম্পূর্ণ হওয়ার পর এনআইইএলআইটি-র তরফে শংসাপত্র দেওয়া হবে।

আরবিইউ।

আরবিইউ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৬:৪৩
Share: Save:

কম্পিউটারের একাধিক বিষয়ে কোর্সের সুযোগ দিচ্ছে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় (আরবিইউ)-এর কম্পিউটার সেন্টার। সম্প্রতি আরবিউ-এর ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ছে।

মূলত, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (এনআইইএলআইটি)-র তরফেই এই কোর্সের আয়োজন করা হয়েছে। কোর্স সম্পূর্ণ হওয়ার পর এনআইইএলআইটি-র তরফে শংসাপত্র দেওয়া হবে।

‘ও’ লেভেল গঠনে একাধিক কোর্সের সুযোগ রয়েছে। এক বছর এই কোর্সের মেয়াদ। ভর্তি হওয়ার জন্য দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হওয়া প্রয়োজন। কোর্স ফি ৭ হাজার টাকা। তবে প্রয়োজনীয় আরও কিছু টাকা জমা দেওয়া প্রয়োজন।

এছাড়াও অফিস অটোমেশন একটি কোর্স রয়েছে। এই কোর্সের মেয়াদ তিন মাস। ১২০০ টাকা কোর্স ফি। চার মাসের জন্য ডেক্স টপ পাবলিকেশন (ডিটিপি) কোর্স করতে পারবেন আগ্রহীরা। সে ক্ষেত্রে এই কোর্সের জন্য তাঁদের ১৫০০ টাকা জমা দিতে হবে।

‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ’-এর ভিত্তিতে ভর্তি হওয়া যাবে। ভর্তির বিস্তারিত জানতে প্রথমে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী ভর্তি হওয়া যাবে। এই সংক্রান্ত বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিতে দেওয়া ফোন নম্বরেও যোগাযোগ করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RBU Rabindra Bharati University computer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE