Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2024

রিসার্চ অ্যাসোসিয়েট নেবে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

প্রথমে এক বছর থাকবে কাজের মেয়াদ। পরে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৪৭ হাজার টাকা করে দেওয়া হবে।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৬:৪২
Share: Save:

উদ্ভিদবিদ্যা নিয়ে উচ্চ স্তরে পড়াশোনা করেছেন? এখন গবেষণা প্রকল্পে কাজ করতে ইচ্ছুক? তা হলে খোঁজ নিতে পারেন বিদ্যাসাগর বিদ্যালয়ে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রিসার্চ অ্যাসোসিয়েট ১ নেওয়া হবে। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে বিশেষ প্রকল্পে কাজ করতে হবে। প্রতিষ্ঠানে বোটানি অ্যান্ড ফরেস্ট্রি বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রথমে এক বছর থাকবে কাজের মেয়াদ। পরে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৪৭ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বোটানি/ প্ল্যান্ট সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশপাশি, সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৯ মার্চ ’২৪। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE