Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ইসিএল-কাণ্ডে গ্রেফতার শ্রমিক নেতা চুনুলাল মিশ্র

চুনুলাল মিশ্র।—নিজস্ব চিত্র।

চুনুলাল মিশ্র।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৪ ২০:৩৬
Share: Save:

অবশেষে গ্রেফতার হলেন শাসক দল প্রভাবিত শ্রমিক সংগঠন (আইএনটিটিইউসি) নেতা চুনুলাল মিশ্র।

খনি-কর্তাকে মারধর ও হুমকির ঘটনার ছ’দিন পর বৃহস্পতিবার বিকেলে শ্রমিক নেতা চুনুলালকে গ্রেফতার করল পুলিশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ ও ৬৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আইএনটিটিইউসি-র সাধারণ সম্পাদক হরেরাম সিংহ জানান, দলীয় তদন্তে চুনুলালের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। সেই জন্যেই শ্রমিক সংগঠনের পক্ষ থেকে তাঁকে সাসপেন্ড করা হয়েছে। শ্রমিক নেতার গ্রেফতারির পরেই রানিগঞ্জ জেকে নগর খনি বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (ইসিএল)। শনিবার কাজ বন্ধের নোটিসও প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে জানান ইসিএলের আধিকারিক নীলাদ্রি রায়।

ঘটনার সূত্রপাত, শুক্রবার সকাল থেকে। ইসিএলের সাতগ্রাম এরিয়ার অন্তর্গত এই কোলিয়ারিতে দেরিতে কাজে আসার জন্য কয়েক জনকে ঢুকতে দেননি ম্যানেজার বি কে সিংহ। ওই শ্রমিকদের ঢুকতে দেওয়ার দাবিতেই ম্যানেজারের উপর চড়াও হয়ে তাঁকে মারধর করার অভিযোগ ওঠে শ্রমিক সংগঠনের নেতা চুনুলালের বিরুদ্ধে। অভিযোগ, মারধরের পাশাপাশি ওই কোলিয়ারির এক আধিকারিককে ফোনে হুমকিও দেন তিনি। এই ঘটনার পরেই চুনুলালের বিরুদ্ধে তিনটি অভিযোগ দায়ের করে ইসিএল কর্তৃপক্ষ। এক, ম্যানেজার বি কে সিংহকে মারধর, দুই, ওই কোলিয়ারিরই অন্য এক আধিকারিককে ফোনে হুমকি এবং তিন, বি কে সিংহকে এসএমএস মারফত্ অন্য এক আধিকারিকের বিরুদ্ধে হুমকি। এই অভিযোগের ভিত্তিতেই শ্রমিক নেতাকে সাসপেন্ড করে তদন্ত কমিটি গঠন করেন ইসিএল কর্তৃপক্ষ। তবে এই অভিযোগ অস্বীকার করে ম্যানেজার বি কে সিংহের বিরুদ্ধেও পাল্টা অভিযোগ আনেন চুনুলাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ecl chunnulal mishra chunulal inttuc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE