Advertisement
১১ মে ২০২৪

কিশোরদের হত্যায় অভিযুক্ত দুই প্যালেস্তিনীয়কে হত্যা করল ইজরায়েলি পুলিশ

তিন কিশোরের হত্যায় অভিযুক্তদের হত্যা করল ইজরায়েল। মঙ্গলবার ভোরে ওয়েস্টব্যাঙ্কের হেব্রনে এক অভিযানে অভিযুক্তদের হত্যা করা হয়েছে বলে ইজরায়েল জানিয়েছে। চলতি বছরের জুনে নাফতালি ফ্রেঙ্কেল, গিলাদ শার এবং ইয়াল ইফ্রাচ এই তিন ইজরায়েলি কিশোরকে ওয়েস্টব্যাঙ্কে অপহরণ করা হয়। কয়েক দিন পরে তাদের মৃতদেহ মেলে।

এই বাড়িতেই অভিযুক্ত দুই প্যালেস্তিনীয়কে হত্যা করে ইজরায়েলি পুলিশ। ছবি: রয়টার্স।

এই বাড়িতেই অভিযুক্ত দুই প্যালেস্তিনীয়কে হত্যা করে ইজরায়েলি পুলিশ। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৪ ২১:১২
Share: Save:

তিন কিশোরের হত্যায় অভিযুক্তদের হত্যা করল ইজরায়েল। মঙ্গলবার ভোরে ওয়েস্টব্যাঙ্কের হেব্রনে এক অভিযানে অভিযুক্তদের হত্যা করা হয়েছে বলে ইজরায়েল জানিয়েছে।

চলতি বছরের জুনে নাফতালি ফ্রেঙ্কেল, গিলাদ শার এবং ইয়াল ইফ্রাচ এই তিন ইজরায়েলি কিশোরকে ওয়েস্টব্যাঙ্কে অপহরণ করা হয়। কয়েক দিন পরে তাদের মৃতদেহ মেলে। প্যালেস্তিনীয়রা তাদের হত্যা করেছে বলে অভিযোগ। এর পরেই ওয়েস্টব্যাঙ্ক জুড়ে ব্যাপক ধরপাকড় শুরু করে ইজরায়েল। এর কিছু দিনের মধ্যে জেরুজালেম-এ এক প্যালেস্তিনীয় কিশোরকে হত্যা করা হয়। এ বার অভিযোগ ওঠে ইজরায়েলিদের বিরুদ্ধে। এর প্রতিবাদে গাজা থেকে ইজরায়েলে লক্ষ করে রকেট হামলা শুরু হয়ে যায়। এই হামলা দমন করতে ইজরায়েল ‘অপারেশন প্রটেকটিভ এজ’ শুরু করে। ৫০ দিন ব্যাপী যুদ্ধের পরে শান্তি ফেরে। প্রাণ যায় দু’হাজারেরও বেশি প্যালেস্তিনীয়র।

ইজরায়েলি সেনা সূত্রে খবর, মারওয়ান কোয়ামে এবং আমের আবু আইশা এই দুই অভিযুক্তকে দীর্ঘ দিন ধরেই ইজরায়েল খুঁজছিল। ইজরায়েলি পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ ‘ইমাম’ এক সপ্তাহ আগে ওয়েস্টব্যাঙ্কের হেব্রনে এই দু’জন লুকিয়ে আছে বলে জানতে পারে। এর পরে এ দিন সকালে অভিযান চালায় ইজরায়েলি সেনা।

স্থানীয় সূত্রে খবর, বুলডোজার নিয়ে নির্দিষ্ট বাড়িটি ঘিরে ফেলা হয়। অভিযুক্তদের আত্মসর্মপণ করতে বললে তারা গুলি চালায়। পাল্টা আঘাত করে ইজরায়েলি পুলিশ। এতেই মৃত্যু হয় দু’জনের। বাড়িটিও প্রায় ধ্বংস হয়ে গিয়েছে। ইজরায়েল জানিয়েছে, এত দিন পরে নিহত কিশোরদের পরিবার স্বান্তনা পেল। তা ছাড়া মারওয়ান কোয়ামে পরিবারের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

israel west bank hebron teen kidnapped murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE